২ আশ্বিন  ১৪২৬  শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০ জুলাই ভারতের বাজারে আত্মপ্রকাশ করতে চলেছে লেনোভো কে ফাইভ নোট। শনিবার এক টুইট করে এ কথা জানিয়েছে সংস্থাটি।

চলতি বছরের জানুয়ারি মাসে চিনে ১৬৭ ডলারের বিনিময়ে মডেলটির বিক্রি শুরু হয়। ভারতীয় মুদ্রায় কমবেশি ১১ হাজার টাকা। সুতরাং এ দেশে লঞ্চ হলে মডেলটির দাম ১২ হাজার টাকার বেশি হবে না বলেই অনুমান বাজার বিশ্লেষকদের। (ডুয়াল রিয়ার ক্যামেরা-সহ Redmi Note 4 আনছে Xiaomi)

৫.৫ ইঞ্চির এইচডি ডিসপ্লে বিশিষ্ট এই মডেলে রয়েছে ১৯২০x১০৮০ পিক্সেল রেজোলিউশন। কিন্তু পুরনো কে ফোর নোট মডেলে যেখানে মার্শমেলো আপডেট মিলছে, সেখানে নয়া মডেল কিনলে পাবেন ৫.১ অ্যান্ড্রয়েড ললিপপ আপডেট।

কে ফাইভ নোটে রয়েছে ১.৮ গিগাহার্ৎজ অক্টা-কোর মিডিয়াটেক হেলি পি১০ প্রসেসর, সঙ্গে ২ জিবি র‍্যাম। ১৬ জিবির ইন্টারনাল স্টোরেজ, মাইক্রো এসডি কার্ডের সাহায্যে এক্সপ্যান্ডেবল ১২৮ জিবি পর্যন্ত। (বাজারে এল স্যামসাং Galaxy J2 ও J Max ফ্যাবলেট)

এছাড়া এই দামের মধ্যে আর পাঁচটা ফোনে যে যে সুবিধা পাওয়া যায়, কে ফাইভ নোটেও সেগুলি মিলবে। যেমন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ডলবি অ্যাটমস সাউন্ড। ছবি তোলার জন্য ১৩ এমপি-র রিয়ার ক্যামেরা, সঙ্গে ডুয়াল টোন এলইডি। সেলফির জন্য ৮ এমপি ফ্রন্ট ক্যামেরা। ফোর-জি সাপোর্টেড মডেল। ব্যাটারি ৩৫০০ এমএএইচ।

k5_web-2

ট্রেন্ডিং