তরুণদের জেহাদে শামিলের ডাক, আল কায়দার অডিও ক্লিপে নয়া বিতর্ক কাশ্মীরে

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশ্মীরে নতুন করে জেহাদের বীজবপণ করছে উগ্রপন্থী সংগঠনগুলি। বুধবারই বাবরি ধ্বংসের ২৫ বছর পূর্তির দিন কাশ্মীরে এক অডিও ক্লিপকে ঘিরে বিতর্কের সৃষ্টি হয়েছে। উপত্যকায় আল কায়দা জঙ্গিগোষ্ঠীর শাখা সংগঠন আনসার ঘাজওয়াতুল হিন্দ-এর ওই অডিও ক্লিপে সমস্ত মুসলিমদের ভারতে জেহাদের জন্য আহ্বান জানানো হচ্ছে। বলা হয়, বাবরি মসজিদ ধ্বংস উগ্র হিন্দুদের ভোলার অযোগ্য অপরাধ। সেই অপরাধের বদলা হিসাবেই মুসলিম সম্প্রদায়কে জেহাদে নাম লেখানোর জন্য গলা ফাটাচ্ছে ওই সংগঠন।

[মোদির রাজ্যেই সবচেয়ে বেশি উদ্ধার ২ হাজার টাকার জাল নোট]

পাকিস্তানপন্থী স্লোগান, বিচ্ছিন্নতাবাদীদের উসকানি তো রয়েইছে। কিছুদিন আগেও কাশ্মীরে একটি খেলার মাঠে জাকির মুসার নামে স্লোগান উঠতে দেখা যায়। তাতেও বিতর্ক ছড়ায়। জানা গিয়েছে, সুলতান জাবুল আল হিন্দি নামে একজনের কন্ঠস্বর রয়েছে ওই ক্লিপে। সুলতানের খুব এখটা পরিচিতি নেই। জাবুল নাম থেকে গোয়েন্দাদের ধারণা, আফগানিস্তানের বাসিন্দা ওই জঙ্গি। কারণ, আফগানিস্তানে জাবুল নামে একটি প্রদেশ রয়েছে। অডিও ক্লিপে মুজাহিদিন হওয়ার জন্য উপত্যকার যুব সম্প্রদায়কে আহ্বান জানানো হচ্ছে। জেহাদের জন্য ঘর ছাড়তে উদ্বুদ্ধ করার বার্তা রয়েছে এই ক্লিপে। দেশে উত্তরোত্তর মুসলিম বিদ্বেষ বৃদ্ধি বাড়তি অক্সিজেন জোগাচ্ছে মৌলবাদী সংগঠনগুলিকে। সেই বিষয়কে তুলে ধরেই হুঁশিয়ারি দেওয়া হয়েছে, ঘটনাগুলি মুজাহিদিনদের নজর এড়ায়নি। আল্লাহ চায়, শরিয়ত প্রতিষ্ঠা হোক। তার জন্য জেহাদই একমাত্র পথ।

[দেশ জুড়ে নিষ্ঠাভরে পালিত হচ্ছে ‘আর্মড ফোর্স ফ্ল্যাগ ডে’, জানেন দিনটির মাহাত্ম্য?]

বাবরি ধ্বংসের কথা উল্লেখ করে ক্লিপে আরও বলা হয়েছে, শত্রুদের চোখ দেশের আরও মসজিদের দিকে রয়েছে। জেহাদই একমাত্র সম্প্রদায়ের অস্তিত্ব রক্ষার উপায়। শত্রুরা আরও একটা আখলাখ, জুনেইদ বা তাদের মতো আরও জীবনকে বিপন্ন করে তুলতে চায়। তাই এ অবস্থায় ঐক্যবদ্ধ থাকতে জেহাদই শ্রেয় বলে বার্তা দেওয়া হয়েছে অডিও ক্লিপে। বিজেপি, কংগ্রেস, তৃণমূল বা ডিএমকে যে দলই হোক না কেন, এরা শুধু বোটের রাজনীতির জন্য মুসলিমদের ব্যবহার করে। ক্ষমতার রাজনীতি বরদাস্ত করা হবে না বার্তা দেওয়া হয়েছে যুব সম্প্রদায়কে। গত দুমাসে আনসার ঘাজওয়াতুলের এটি দ্বিতীয় অডিও ক্লিপ প্রকাশিত হল। গত অক্টোবরে জাকির মুসা ও জঙ্গি আবু দুজানার কথোপকথনের অডিও ক্লিপ প্রকাশ করে আনসার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *