নিরাপত্তা শিকেয়, অভিযোগে কলেজে তালা দিল টিএমসিপি

নন্দন দত্ত, সিউড়ি: নিরাপত্তার দাবিতে বৃহস্পতিবার সিউড়ি বিদ্যাসাগর কলেজে তালা দিল তৃণমূল ছাত্রপরিষদ। অভিযোগ, বুধবার কলেজের অফিসের সামনে দুই ছাত্রকে বহিরাগতরা এসে মারধর করে। বহিরাগতদের গ্রেপ্তারের দাবিতে বৃহস্পতিবার কলেজে তালা লাগিয়ে বিক্ষোভ দেখায় ছাত্রছাত্রীরা। কলেজের ছাত্র সংসদের সম্পাদক তথা তৃণমূল ছাত্র নেতা আলাউদ্দিন হোসেনের দাবি, কলেজ চত্বরে বহিরাগত ঢুকে ছাত্রদের ওপর হামলাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি জানাতে হবে কলেজ কর্তৃপক্ষকে।
উল্লেখ্য, বুধবার বেলা সাড়ে ১১টা নাগাদ কলেজ চত্বরে ঢোকে ১০-১২ জনের একটি বাইক বাহিনী। তারাই কলেজের অফিসের সামনে বসে থাকা তৃতীয় বর্ষের ছাত্র দাউদ ইব্রাহিম ও প্রথম বর্ষের ছাত্র আজমত খানের উপর চড়াও হয় বলে অভিযোগ। বহিরাগতদের মারে ওই দুই ছাত্র গুরুতর জখম হন। এরপর অভিযুক্তরা বাইক নিয়ে পালিয়ে যায় বলে জানা গিয়েছে। দুই ছাত্রকে সিউড়ি হাসপাতালে ভরতি করে কলেজ ছাত্র সংসদ।
কলেজের অধ্যক্ষ তপন পরিচ্ছা জানান, বুধবার দিনই বহিরাগত ও ছাত্র সংসদের ছাত্রদের নিয়ে বৈঠক হয়। সিউড়ি থানার আইসিকে বিষয়টি জানিয়ে রাখা হয়েছে। এদিকে, কলেজের পক্ষ থেকে কোনও পদক্ষেপ না নেওয়ায় বৃহস্পতিবার থেকে কলেজে তালা মেরে দেন পড়ুয়ারা। ছাত্রীদের অভিযোগ, যদি বাইরের কোনও ঝামেলায় কলেজ ছাত্ররা যুক্ত ছিল তাহলে তাঁদের কলেজের ভিতর ঢুকে মারা হল কেন? কলেজ অধ্যক্ষ জানান, এই ঘটনার পরে এখন থেকে কলেজের সব ছাত্র ছাত্রীকে পরিচয়পত্র দেখিয়ে ঢুকতে হবে। এদিন প্রথম বর্ষের রেজিস্ট্রেশনের শেষ দিন থাকলেও সকালের বিভাগে তা করা যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *