ফের আগুন কলকাতা বিমানবন্দরে, আতঙ্কে যাত্রীরা

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  কলকাতা বিমানবন্দরে ফের আগুন। বৃহস্পতিবার বিকেলে আচমকাই বিমানবন্দরের ১২ নং গেটের কাছে একটি অফিসে আগুন লেগে যায়। ঘটনায় যাত্রীদের মধ্যে তুমুল আতঙ্ক ছড়িয়ে পড়ে। দমকলের ২ ইঞ্জিনের চেষ্টা আগুন নিয়ন্ত্রণে আসে। শর্ট সার্কিট থেকে আগুন লেগে যায় বলে প্রাথমিক অনুমান দমকলের।

[কলকাতা বিমানবন্দরে অল্পের জন্য রক্ষা ব্যাঙ্ককগামী বিমানের]

ঘড়িতে তখন বিকেল চারটে। রোজকারের মতোই কলকাতা বিমানবন্দরে যাত্রীদের ভিড় ছিল ভালই। আচমকাই ইন্টারন্যাশনাল টার্মিনালের ১২ নম্বর গেটের কাছে একটি অফিস থেকে ধোঁয়া বেরোতে দেখা যায়। যাত্রীদের মধ্যে তুমুল আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবরে পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের দুটি ইঞ্জিন। দমকলকর্মীদে্র তৎপরতায় কিছুক্ষণের মধ্যে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। তবে কী আগুন লাগল বিমানবন্দরের অফিসে? প্রাথমিকভাবে দমকলকর্মীদের অনুমান, শর্ট সার্কিট থেকে কোনওভাবে আগুন লেগে গিয়েছিল অফিসটিতে। পরিকাঠামোগত ত্রুটি নাকি কর্মীদের গাফিলতিতে এই ঘটনা, তা খতিয়ে দেখছে কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষ।

[অনুগামীরা সব বেপাত্তা, সিবিআইয়ের ডাকে হাজির একলা মদন

দিন কয়েক আগেই কলকাতা বিমানবন্দরে অল্পের জন্য বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছিল ভুটান এয়ারলাইন্সের একটি বিমান। টেক অফের সময়ে  বিমানের প্রপেলার থেকে ধোঁয়া বেরোতে দেখেন বিমানচালক। টেক অফ বাতিল করে ফের বিমানটিকে রানওয়েতে ফিরিয়ে আনা হয়। গত মঙ্গলবার  খোদ মুখ্যমন্ত্রী  পৌছনোর কিছুক্ষণ আগে বিমানবন্দরে টার্মিনালের কাঁচ ভেঙে পড়েছিল।  বারবার এই ধরনের ঘটনায়  কলকাতা বিমানবন্দরের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে।

 [‘চুরি’ গিয়েছে বর, থানায় কান্নাকাটি বধূর]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *