মেট্রোর এসি রেকে ধোঁয়া, বেলগাছিয়া স্টেশনে নেমে পড়লেন আতঙ্কিত যাত্রীরা

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  এসি রেকে ধোঁয়া। আতঙ্ক মেট্রোয়। মঙ্গলবার বিকেলে বেলগাছিয়া স্টেশনে যাত্রীদের নামিয়ে ট্রেনটিকে পাঠানো হয় নোয়াপাড়া কারশেডে। দমদম থেকে গিরিশ পার্ক পর্যন্ত বেশ কিছুক্ষণ বন্ধ থাকে মেট্রো পরিষেবা। বিপাকে পড়েন যাত্রীরা।

[কলকাতা মেট্রোয় আগুন-আতঙ্ক! দরজা-জানলার কাচ ভেঙে বেরলেন যাত্রীরা]

এ শহরের লাইফলাইন মেট্রো। দ্রুত শহরের এ প্রান্ত থেকে ও প্রান্তে পৌঁছে পাতালপথে যাতায়াত করেন শহরবাসীর একটা বড় অংশ। যাত্রীদের স্বাচ্ছন্দ্য দিতে ভিন রাজ্য থেকে এসি রেক এনেছে  কলকাতা মেট্রো কর্তৃপক্ষ। কিন্তু, সেই এসি রেকগুলির কি সঠিক রক্ষণাবেক্ষণ হয়? এসি রেকে সফরই বা কতটা নিরাপদ? প্রশ্ন তুলছেন মেট্রো যাত্রীরা। জানা গিয়েছে, মঙ্গলবার বিকেলে বেলগাছিয়া স্টেশনের কাছে মেট্রোর এসি রেক থেকে ধোঁয়া বেরতে দেখেন যাত্রীরা। ছড়িয়ে পড়ে আতঙ্ক। খবর পেয়ে তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছান মেট্রো কর্তারা। বেলগাছিয়া স্টেশনে যাত্রীদের নামিয়ে দেওয়া হয়। এসি রেকটি পাঠানো দেওয়া হয় নোয়াপাড়া কারশেডে। ঘটনার জেরে বিকেলের দিকে দমদম থেকে গিরীশ পার্ক পর্যন্ত বেশ কিছুক্ষণ বন্ধ থাকে মেট্রো চলাচল। চরম দুর্ভোগের শিকার হন যাত্রীরা।

[নাবালিকাকে যৌন নিগ্রহ, পালাতে গিয়ে পাকড়াও মদ্যপ যুবক]

বাংলা নববর্ষের রাতে বিপত্তি ঘটেছিল মেট্রোয়। সেদিন কুঁদঘাট স্টেশনের কাছে আটকে গিয়েছিল এক নন-এসি রেক। বিকট শব্দ ও আগুনের ফুলকি দেখে আতঙ্ক হয়ে পড়েছিলেন যাত্রীরা। তাঁদের দাবি, ট্রেন থামার সঙ্গে সঙ্গেই কামরার আলো ও পাখাও বন্ধ হয়ে যায়। শেষপর্যন্ত কোনওরকমে জানলার কাচ ভেঙে বাইরে বের হন যাত্রীরা। দীর্ঘদিন ধরেই কলকাতা মেট্রো কর্তৃপক্ষ মেয়াদ উত্তীর্ণ রেক চালাচ্ছে বলে অভিযোগ। তার জেরেই কখনও সুড়ঙ্গের মধ্যে আটকে যাচ্ছে মেট্রো, কখনও আবার স্টেশনে পৌঁছনোর পর খুলছে দরজা। বারবারই দুর্ভোগে পড়ছেন মেট্রো যাত্রীরা।

[ভোট পরবর্তী সংঘর্ষের জেরে নিউটাউনে গ্রেপ্তার ২৫ জন বিজেপি কর্মী]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *