এশিয়া কাপের শুরুতেই বাজিমাত, জাপানকে হারাল ভারত

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একদিকে অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ জ্বরে ভুগছে ভারতের ফুটবলপ্রেমীরা। আর অন্যদিকে ক্রিকেটপ্রেমীদের নজর দিওয়ালিতে ক্যাঙারু বধ করে সিরিজ জয় বিরাট কোহলিরা করতে পারেন কিনা। ক্রিকেট-ফুটবল উত্তাপের মধ্যে দেশের জার্সি গায়ে ঢাকায় লড়াইয়ে নেমেছে ভারতীয় হকি দল। আর এশিয়া কাপের শুরুতেই বাজিমাত করলেন সর্দার সিংরা।

[প্রকাশ্যে প্রাক্তন প্রেমিকাকে চুম্বন নেইমারের, ভাইরাল ভিডিও]

এতদিন ভারতীয় মহিলা হকি তারকাদের দায়িত্ব সামলেছেন। রোল্যান্ট ওল্টম্যান্স বিতাড়িত হওয়ার পর সদ্য সর্দার সিংদের কোচ হিসেবে এসেছেন ওয়ালথেরাস মারিনে। আর ভারতীয় দলের কোচ হিসেবে অভিষেকটা মন্দ হল না তাঁর। জাপান ডিফেন্সকে চুরমার করে গোলের মালা পড়ালেন তাঁর ছেলেরা। বুধবার থেকেই ঢাকায় শুরু হল আট দলের এশিয়া কাপ। আর প্রথম দিনই জাপানের বিরুদ্ধে ৫-১ গোলে জয়ী মেন ইন ব্লু। এসভি সুনীলের প্রথম স্কোর করার পর অবশ্য সমতায় ফিরতে সময় নেয়নি জাপান। কেনজি কিটাজাতোর গোলে স্কোর হয় ১-১। কিন্তু সেখানেই শেষ। ভারতের দাপুটে আক্রমণের সামনে ক্রমশই ম্যাড়ম্যাড়ে হয়ে পড়ে জাপানি রক্ষণ। এরপর একের পর এক গোল করে এগিয়ে যান সর্দার। জোড়া গোল হরমনপ্রীত সিংয়ের। একটি করে গোল করেন রমনদীপ সিং ও ললিত উপাধ্যায়।

সুলতান আজলান শাহ কাপে এই জাপানই বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে হারিয়ে তাক লাগিয়ে দিয়েছিল। তাই প্রতিপক্ষকে একেবারেই হালকাভাবে নেননি মারিনে। ফল ইতিবাচকই হয়েছে। আর এই জয়ে শুরুতেই ভারতীয় দল বুঝিয়ে দিল এশিয়া কাপে দাপটের সঙ্গেই লড়বে তারা। ১৫ অক্টোবর চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে শুক্রবার আয়োজক দেশ বাংলাদেশকে হারানোকেই এখন পাখির চোখ করেছে মেন ইন ব্লু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *