সৌরভকে অপমানের জের, রবি শাস্ত্রীকে তুলোধোনা আজহারের

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের সেরা অধিনায়ক প্রসঙ্গে এবার রবি শাস্ত্রীকে কটাক্ষ করলেন প্রাক্তন অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন। ভারতের সর্বকালের অন্যতম সেরা অধিনায়কদের তালিকায় সৌরভ গঙ্গোপাধ্যায়ের নাম না করায় শাস্ত্রীকে একহাত নিলেন হায়দরাবাদি। দেশকে গর্বিত করা ক্রিকেটারদের অপমানের অভিযোগ তুলে শাস্ত্রীর উদ্দেশে কড়া প্রতিক্রিয়া দিয়েছেন আজহার।

(অনুরাগীদের উচ্ছ্বাস, ভালবাসায় ভরে গেল ক্যাপ্টেন ধোনির শেষ ম্যাচ)

সম্প্রতি ধোনিকে ‘দাদা ক্যাপ্টেন’ আখ্যা দিয়ে দেশের অন্যতম সেরা অধিনায়কদের একটা তালিকা দিয়েছিলেন শাস্ত্রী। সেখানে ধোনি ছাড়াও কপিল দেব, অজিত ওয়াড়েকর, টাইগার পটৌডিদের রাখলেও বাদ দিয়েছেন সৌরভকে। সেরাদের তালিকায় সৌরভকে তো রাখেনইনি শাস্ত্রী, উল্টে তিনি এও বলেন, ধোনির পারফরম্যান্সের ধারেকাছে যেতে পারবেন না সৌরভ। আর তাতেই বেজায় চটেছেন আজহার। তিনি শাস্ত্রীর মন্তব্যের তীব্র নিন্দা করে বলেছেন, ‘খুবই বোকা বোকা কথা। শাস্ত্রী কি পরিসংখ্যান ঘাঁটেন না?’ আজহার আরও বলেছেন, তাঁর জানা নেই শাস্ত্রী কী ভাবেন, কিন্তু অন্যতম সেরা অধিনায়কদের প্রসঙ্গে পক্ষপাতিত্ব করে দেশের ক্রিকেটের জন্য যাঁরা এত পরিশ্রম করেছেন তাঁদের অপমান করা হচ্ছে। শুধু তাই নয়, কিছুদিন আগে বিশ্বের সর্বকালের সেরা স্পিনার মুথাইয়া মুরলীধরনও সৌরভকেই সেরা ক্যাপ্টেন হিসাবে বেছেছিলেন।

(যুবিকে নিজের ভবিষ্যৎ পরিকল্পনার কথা জানালেন ধোনি)

অন্যদিকে, গতকালই পুরনো বিতর্ক গা থেকে ঝেড়ে ক্রিকেট প্রশাসকের আঙিনায় পা রাখলেন আজহার। হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতির পদে মনোনয়ন জমা দিয়েছেন তিনি। লোধা কমিটির কোপে সেই পদ ছাড়তে বাধ্য হয়েছেন প্রাক্তন জাতীয় ক্রিকেটার আর্শাদ আয়ুব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *