ক্রেতাদের চমক দিতে ভারতের বাজারে আসছে সস্তার নোকিয়া হ্যান্ডসেট

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৩৩১০ মডেলটি ফিরিয়ে এনে মোবাইল ব্যবহারকারীদের নস্ট্যালজিক করে তুলেছিল নোকিয়া। এবার ফের পুরনো ফিচার ফোনকে নতুন মোড়কে ভারতের বাজারে এনে ক্রেতাদের চমক দিতে প্রস্তুত মোবাইল প্রস্তুতকারক সংস্থাটি। ১৯ জুলাই অর্থাৎ আগামী বুধবারই ভারতের বাজারে চলে আসছে নোকিয়া ১০৫। শীঘ্রই বাজারে আসতে চলেছে নোকিয়া ১৩০ মডেলটিও।

HMD Global-এর হাত ধরেই ভারতের বাজারে আসছে নোকিয়ার দু’টি হ্যান্ডসেট। প্রতিযোগিতার বাজার। তাই অন্যান্য সংস্থার সঙ্গে পাল্লা দিয়েই অত্যন্ত কম দামেই ক্রেতাদের হাতে আপগ্রেডেড ডিজাইনের এই ফোন দুটি তুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানি। এক নজরে দেখে যাওয়া যাক নোকিয়া ১০৫ ও নোকিয়া ১৩০ হ্যান্ডসেট দুটির ফিচারগুলি।

[এবার নম্বর না দিয়েই রিচার্জ, জবর অফার ভোডাফোনের!]

চার বছর পুরনো মডেলের আপগ্রেডেড নোকিয়া ১০৫ ভার্সনটি এক্কেবারে অন্যরকম। নতুন এই মডেলের লুক অনেকটা ৩৩১০ হ্যান্ডসেটটির আদলে তৈরি। ১.৮ ইঞ্চি রঙিন ডিসপ্লের ফোনে থাকছে ৪ এমবি RAM এবং ৪ এমবি ROM। ৮০০ mAh ব্যাটারিযুক্ত হ্যান্ডসেটটি একবার চার্জ করলে অনায়াসে ১৫ ঘণ্টা ব্যবহার করা যাবে।
এছাড়া বেসিক ফিচারের মধ্যে এফএম রেডিও microUSB ২.০ পোর্ট, স্নেক স্কেনজিয়া গেম তো থাকছেই। এ দেশে নীল, কালো ও সাদা রঙে মিলবে হ্যান্ডসেট নোকিয়া ১০৫।

নোকিয়া ১০৫-র পর শীঘ্রই বাজারে আসতে চলেছে নোকিয়া ১৩০। ২০০৪ সালে প্রথম আত্মপ্রকাশ ঘটেছিল এর পুরনো ভার্সনটির। প্রায় ১৩ বছর পর আবার নয়া লুকে ধরা দিতে চলেছে মডেলটি। ১.৮ ইঞ্চি রঙিন ডিসপ্লে ফোনের  RAM ৪ এমবি ও ROM ৪ জিবি। ৩২ জিবি মাইক্রো এসডি কার্ড সাপোর্ট করে এতে। নোকিয়া ১০৫-এর থেকে এই হ্যান্ডসেটের ব্যাটারিও বেশি শক্তিশালী। ১০২০mAh ব্যাটারিযুক্ত ফোনটি একবার চার্জ করলে ৪৪ ঘণ্টা অর্থাৎ প্রায় দু’দিন চলবে। নোকিয়া S ৬০ প্লাস প্ল্যাটফর্মে চলে এই ফিচার ফোন। কালো, ধূসর এবং লাল রঙের মডেল আসবে ভারতে।

[ফেসবুক ব্যবহারে বাকি বিশ্বকে পিছনে ফেলল ভারত!]

এই HMD Global-ই বাজারে আনতে চলেছে রিলায়েন্স জিওর 4জি ফিচার ফোন। যার মূল্য হবে ৫০০ টাকা। আর নোকিয়ার এই দুটি ফোনের দাম? এক্কেবারে বাজেটের মধ্যে। মাত্র ৯৯৯ টাকায় মিলবে নোকিয়া ১০৫ এবং নোকিয়া ১৩০ সেটটির দাম ধার্য করা হয়েছে ১১৪৯ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *