১ ভাদ্র  ১৪২৫  শনিবার ১৮ আগস্ট ২০১৮ 

BREAKING NEWS

মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও রাশিয়ায় মহারণ ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

১ ভাদ্র  ১৪২৫  শনিবার ১৮ আগস্ট ২০১৮ 

BREAKING NEWS

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: পঞ্চায়েত নির্বাচনে দলের যারা মনোনয়ন জমা দিতে পারেননি সেই সমস্ত প্রার্থীদের প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করাতে নিয়ে যাবে বিজেপি। পাশাপাশি পঞ্চায়েত ভোটকে কেন্দ্র করে হিংসার ঘটনায় দলের আহত নেতা-কর্মীদেরও নিয়ে যাওয়া হবে নরেন্দ্র মোদির কাছে। আর এই উদ্যোগ নিয়েছেন দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহ নিজেই।

[তৃণমূলকে চ্যালেঞ্জ করে পুলিশকে সরে দাঁড়ানোর বার্তা সিপিএমের]

প্রয়োজনে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কাছেও নিয়ে যাওয়া হবে তাঁদের। সোমবার রাতে দলের রাজ্য দপ্তরে অনুষ্ঠিত কোর কমিটির বৈঠকে কেন্দ্রীয় নেতা শিবপ্রকাশের উপস্থিতিতে এই বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। বৈঠকে উপস্থিত ছিলেন রাহুল সিনহা, দিলীপ ঘোষরা। সূত্রের খবর, অমিত শাহই জানাবেন কবে এই সাক্ষাৎ হবে।

[জেলবন্দি দলীয় কর্মীরা, দেখা করার অনুমতি না মেলায় ক্ষুব্ধ দিলীপ ঘোষ]

পঞ্চায়েত ভোটকে কেন্দ্র করে যে পরিস্থিতি তৈরি হয়েছে, আইনি লড়াই ও রাজনৈতিকভাবে শাসকদলের বিরুদ্ধে লাগাতার চাপ সৃষ্টি করে চলেছে বিজেপি। শাসকদলের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগে সরব হয়ে পথেও নেমেছে গেরুয়া শিবির। এই পরিস্থিতিতে বিজেপির শীর্ষ নেতৃত্বের এই কৌশল রাজনৈতিকভাবে যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে। পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে রাজ্যে হিংসা চলছে, এই অভিযোগকে সামনে রেখে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে মনোনয়ন জমা দিতে না পারা প্রার্থীরা নালিশ জানাবেন। তৃণমূলকে চাপে রাখতেই নতুন এই কৌশল গেরুয়া শিবিরের। দলীয় সূত্রে খবর, এখনও পর্যন্ত গ্রাম পঞ্চায়েতে ২৬ হাজার, পঞ্চায়েত সমিতিতে ৫ হাজার ও জেলা পরিষদে ৬০০-র মতো আসনে মনোনয়ন জমা দিতে পেরেছেন বিজেপি প্রার্থীরা। বিজেপি নেতৃত্বের দাবি, গ্রাম পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতি মিলিয়ে এখনও ১৯ হাজার আসনে তারা মনোনয়ন জমা দিতে পারেনি। আদালত যদি মনোনয়ন জমা দেওয়ার দিন বাড়ায় ও নিরাপত্তার ব্যবস্থা করে তাহলে আরও ১৯ হাজার মনোনয়নপত্র তৈরি করে রেখেছে বিজেপি নেতৃত্ব। তাদেরই একটা অংশকে দিল্লিতে প্রধানমন্ত্রীর কাছে নিয়ে যাওয়া হবে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং