তৃণমূলকে চ্যালেঞ্জ করে পুলিশকে সরে দাঁড়ানোর বার্তা সিপিএমের

ক্ষিরোদ ভট্টাচার্য: তৃণমূলকে চ্যালেঞ্জ করে পুলিশকে সরে দাঁড়ানোর বার্তা দিল সিপিএম। শাসক তৃণমূলের বিরুদ্ধে লড়াই। তাই এই লড়াইয়ে পুলিশকে বাধা হয়ে না দাঁড়ানোর জন্য সরাসরি বার্তা দিয়ে রাখল সিপিএম নেতৃত্ব। সিপিএমের বক্তব্য, পঞ্চায়েতে অনেক জায়গায় পার্টি অফিস দখল করা হয়েছে। পুলিশ সেখানে বাধা হয়ে দাঁড়াতে পারেনি।

[‘জুতোপেটা করে তাড়িয়ে দেব’, মেজাজ হারিয়ে দলীয় কর্মীদেরই হুমকি দিলীপের]

পঞ্চায়েতে হামলার অভিযোগ এনে সোমবার বিড়লা তারামণ্ডল থেকে ধর্মতলার লেনিন মূর্তি পর্যন্ত মিছিল করে বামেরা। মিছিলের পর সিপিএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র সরাসরি পুলিশের বিরুদ্ধে বার্তা দিয়ে বলেন, “সিপিএম এই সরকার তথা তৃণমূলের বিরুদ্ধে লড়াইয়ে নেমেছে। এই লড়াই থেকে আপনারা সরে যান। আমরা বুঝে নেব।” একধাপ এগিয়ে পুলিশের উদ্দেশে তাঁর বক্তব্য, ‘খাকি উর্দি সরিয়ে নিন। তিন মিনিট আগে খবর এসেছে শিলিগুড়িতে পার্টি অফিস আবার আমরা দখল নিতে পেরেছি।”

[সিঙ্গল বেঞ্চেই ফিরল পঞ্চায়েত মামলা, প্রয়োজনে প্রতিদিন শুনানির নির্দেশ]

বাম রাজনৈতিক মহলের বক্তব্য, পুলিশের বিরুদ্ধে এমন মন্তব্য করে তৃণমূলকে পালটা চ্যালেঞ্জ ছুড়ে দিল সিপিএম নেতৃত্ব। মিছিল থেকেই বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুর অভিযোগ, “গত কয়েকদিনে পঞ্চায়েতের মনোনয়ন ঘিরে যে অবস্থা তৈরি হয়েছে, তাতে যে কোনও সময় অরাজক পরিস্থিতি তৈরি হতে পারে। এমন অবস্থা যাতে না হয় তার জন্যই এই বিক্ষোভ মিছিল।” আগামী দিনেও এই মিছিল চলবে। বিক্ষোভে ফরওয়ার্ড ব্লক, আরএসপি, সিপিআই ও সিপিআইএমএল (লিবারেশন)-এর পক্ষ থেকে বক্তব্য রাখা হয়। এদিন মিছিলের পরই আলিমুদ্দিনে সিপিএম নেতৃত্ব সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে আলোচনায় বসেন।

ছবি- পিন্টু প্রধান

[স্ত্রীর শ্লীলতাহানির প্রতিবাদ করায় যুবককে ছুরির কোপ, চাঞ্চল্য বেহালায়]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *