ইগলুতে থাকতে চান? ভারতের এই শহরেই পাবেন এমন সুযোগ

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চারদিকে সাদা বরফের আস্তরণ। মাঝে ছোট্ট বাড়িটা। গোলাকার। ধবধবে সাদা। বরফ দিয়েই তৈরি। ঠিক ছোটবেলায় যেমন ভূগোল বইতে ছবিটা দেখেছিলেন। ইগলু। বরফের তৈরি সেই অস্থায়ী বাড়ি যেখানে হিমশীতল এলাকার মানুষরা বাস করে থাকেন। ভাবুন যদি আপনি এমন জায়গায় থাকতে পারেন? না, এর জন্য আপনার পাসপোর্ট লাগবে না। আলাস্কা, গ্রিনল্যান্ড কিংবা আইসল্যান্ডের মতো স্থানেও যেতে হবে না। কেন না এবার ভারতে থেকেই আপনি পেতে পারেন ইগলুতে থাকার সুযোগ। তাও আবার পর্যটকদের অন্যতম প্রিয় শৈলশহর মানালিতেই।

manaliiglooinside

[সিথির সিঁদুর না স্যানিটারি ন্যাপকিন, কোনটি করমুক্ত হওয়া বেশি প্রয়োজন?]

কীভাবে যাবেন এই ঠিকানায়। এর জন্য যোগাযোগ করতে হবে হোটেল কেইলিঙ্গা ইনে। সেখান থেকেই নিয়ে যাওয়া হয় এই বরফের রাজত্বে। যেখানে রয়েছে দেশের প্রথম ইগলু। আপাতত দু’টি ইগলুই তৈরি করা হয়েছে। যাতে রয়েছে বরফেরই শয্যা। দু’জন মানুষ সেখানে অনায়াসেই থেকে যেতে পারেন। ব্রেকফাস্ট, লাঞ্চ থেকে ডিনার সমস্ত ব্যবস্থাই করা থাকবে। একই সঙ্গে থাকবে স্নো স্লেজিং, স্কিইংয়ের মতো ব্যবস্থা। চাইলে এর জন্য প্রশিক্ষণও নিতে পারেন।

[দুই দলিত মহিলার গণধর্ষণের জরিমানা ৫০,০০০ টাকা ধার্য মোড়লদের]

কিন্তু এতকিছু করার খরচ কত? দু’জন মানুষের ক্ষেত্রে এক রাতের জন্য ৪,৬০০ থেকে ৫,৬০০ টাকা পর্যন্ত। আর যাতায়াতের ভাড়া আপনার নিজের। বাকি বন্দোবস্ত হোটেল কর্মীরাই করে দেবেন। তবে আপনি চাইলে নিজের ইগলু তৈরি করে নিজে পারেন।

1486028428_screen_shot_2017_02_02_at_3_09_53_pm

[শুধু যৌনতার জন্যই দরকার মহিলাদের, মন্তব্য অভিনেতার]

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *