Advertisement
Advertisement

Breaking News

PUBG খেলে এ কী ভয়ানক পরিণতি হল ৫ যুবকের?

OMG!

PUBG Mobile player loses mental balance
Published by: Sayani Sen
  • Posted:January 11, 2019 5:18 pm
  • Updated:January 11, 2019 5:18 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: PUBG খেলায় মজেছে জেনওয়াই৷ স্মার্টফোন হাতে থাকাদের মধ্যে বেশিরভাগ মানুষই ব্যস্ত এই অনলাইন গেমে৷ কিন্তু জানেন কি এই খেলাই ডেকে আনছে নানা শারীরিক সমস্যা৷ বহুক্ষেত্রেই যার ফল হচ্ছে মারাত্মক। যেমন হয়েছে জম্মুর এক ফিটনেস ট্রেনারের ক্ষেত্রে। শুধু তিনিই নন, গত কয়েকদিনে আরও ৫ জন একই কারণে হাসপাতালে ভরতি হয়েছেন।

হোয়াটসঅ্যাপে তথ্য গোপনে নয়া ভাবনা, থাকতে পারে ‘ফিঙ্গারপ্রিন্ট অথেন্টিকেশন’

জম্মুর এক ফিটনেস ট্রেনার ১০ দিন আগে PUBG খেলতে শুরু করে। তবে তাঁর নাম প্রকাশ্যে আনেনি সংবাদ সংস্থা। সম্প্রতি অস্বাভাবিক আচরণ করতে শুরু করেন তিনি। শেষে নিজেকেই নানাভাবে আঘাত করতে শুরু করেন ওই যুবক। পরিস্থিতি বেগতিক বুঝে তাঁকে হাসপাতালে ভরতি করেন পরিজনরা। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, যুবকের অবস্থা স্থিতিশীল নয়। PUBG গেমের প্রভাবে আংশিক মানসিক ভারসাম্য হারিয়েছেন তিনি। তাঁকে কড়া পর্যবেক্ষণে রেখেছেন চিকিৎসকরা। তাঁর চিকিৎসার জন্য একজন স্নায়ু চিকিৎসককে নিয়োগ করা হয়েছে। তিনি জানিয়েছেন, ওই যুবক এখনও PUBG-র ঘোর থেকে বেরোতে পারেননি। তবে যুবক দ্রুত সুস্থ হয়ে উঠবেন বলে আশাবাদী ওই চিকিৎসক।

Advertisement

জিও গ্রাহকদের জন্য সুখবর, নয়া ব্রাউজারে বড় চমক সংস্থার

হাসপাতাল সূত্রের খবর, এই নিয়ে গত কয়েকদিনে PUBG খেলতে খেলতে মানসিক ভারসাম্য হারিয়ে ৬ জন ভরতি হয়েছেন। বিশেষজ্ঞদের অনুমান, এই ৬ জন ছাড়াও আরও অনেকেই এই ধরনের সমস্যায় ভুগছেন। তবে তাঁদের পরিবার সমস্যার গুরুত্ব বুঝতে না পারায় হাসপাতালে আনেননি। সেক্ষেত্রে সেই সব যুবকরা আরও বড় ঝুঁকির সামনে দাঁড়িয়ে আছেন বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ