Advertisement
Advertisement

Breaking News

বৈশাখী

কার হাত ধরে বিজেপি দপ্তরে দেবশ্রী? আরও ঘনীভূত রহস্য

দেবশ্রীর বিজেপি-যোগ নিয়ে মুখ খুললেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়।

BJP leader Baishakhi Banerjee has hit out on Debashree Roy
Published by: Subhajit Mandal
  • Posted:August 20, 2019 11:11 pm
  • Updated:August 20, 2019 11:15 pm

স্টাফ রিপোর্টার: দিল্লিতে শোভন চট্টোপাধ্যায় ও বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের বিজেপিতে যোগদানের দিন কেন্দ্রীয় কার্যালয়ে তৃণমূল বিধায়ক দেবশ্রী রায়ের উপস্থিতি এবং তারপর থেকে তাঁর অন্তরালে চলে যাওয়ার রহস্য নিয়ে রাজনৈতিক জল্পনা চলছেই। কার হাত ধরে ওইদিন দিল্লিতে হাজির হয়েছিলেন দেবশ্রী? কেন্দ্রীয় কার্যালয়ে গিয়েও কেন যোগ দিলেন না তিনি? কী কারণে শেষমুহূর্তে বদল হল সিদ্ধান্ত?

[আরও পড়ুন: ‘শোভনদা আর আমি ভাত-ডাল নই’, দিলীপের মন্তব্যের বিরোধিতা বৈশাখীর]

এ নিয়ে প্রকাশ্যে কেউ কিছু না বললেও দলীয় সূত্রে খবর, লোকসভা নির্বাচনে রাজ্যে বিজেপির বিজ্ঞাপনের দায়িত্বে থাকা এক ব্যক্তির সূত্র ধরেই বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদারের সঙ্গে প্রাথমিক কথা হয় দেবশ্রী রায়ের। দেবশ্রী রায়ের ঘনিষ্ঠ ওই ব্যক্তির সঙ্গে আলোচনার পর প্রাথমিকভাবে এটাও ঠিক হয় যে ১৪ আগস্ট দিল্লিতে বিজেপিতে যোগ দেবেন এই তৃণমূল বিধায়ক। ঠিক হয় দেবশ্রীকে দলে নিয়ে ওইদিন চমক দেবে বিজেপি। দেবশ্রীর দিল্লি যাত্রার দিন ঘটনাক্রমে একই বিমানে ছিলেন মুকুল রায়ও। দেবশ্রী তাঁকে জানান যে তিনি বিজেপিতে যোগ দিতেই দিল্লি যাচ্ছেন। বিষয়টি শোনার পর বিস্মিত মুকুলবাবু কার্যত চুপ করে থাকেন। অন্যদিকে, বিষয়টি জেনে অবাক হয়ে যান শমীক ভট্টাচার্যও। কারণ, আগে বিজেপিতে যোগ দেওয়া নিয়ে তাঁর সঙ্গে দেবশ্রীর কথা হয়েছিল বলে খবর। কিন্তু দেবশ্রী যে যোগ দেবেন বলে চূড়ান্ত করেছেন, তা তিনিও জানতেন না। এমনকী, রাজনৈতিকভাবে শোভনের সঙ্গে দেবশ্রীর দ্বন্দ্বের বিষয়টি বিজেপির শীর্ষ নেতৃত্বের কাছে সম্পূর্ণ গোপন রাখা হয় বলেও খবর। যদিও শেষপর্যন্ত ওইদিন শোভন-বৈশাখী বিজেপিতে যোগ দিলেও দেবশ্রী যোগ দেননি।

Advertisement

[আরও পড়ুন: হাতিয়ার শোভনের অভিজ্ঞতা, বিধানসভায় তৃণমূলের বিরুদ্ধে সুর চড়াবে বিজেপি]

তবে দেবশ্রী অন্তরালে থাকলেও বিজেপিতে যোগ দেওয়া নিয়ে জল্পনা থামেনি। দলীয় সূত্রে খবর, বিজেপি নেতৃত্ব শোভনকে বুঝিয়েছে যে রাজ্যে তৃণমূলে ভাঙাই এখন লক্ষ্য। তাই দেবশ্রীকে দলে নেওয়া হলে সেই কাজ আরও কিছুটা এগোবে। এ নিয়ে বরফ সামান্য গলেছে বলেও খবর। দলীয় সূত্রে খবর, দেবশ্রীকে ফের জিতিয়ে আনার জন্য শোভনবাবুর ভূমিকা কী হবে তা নিয়ে যখন দলীয় নেতৃত্বের সঙ্গে আলোচনা হয়, তখন শোভনবাবু জানিয়ে দেন, একজন কর্মী হিসাবে এর জন্য তিনি যা করার, সবই করবেন। এ নিয়ে বৈশাখীর সাফ বক্তব্য, দেবশ্রী শোভনবাবুর দীর্ঘদিনের রাজনৈতিক সহকর্মী। দেবশ্রী বিজেপিতে যোগ দিতেই পারেন। কিন্তু এতে কি শোভনবাবু ও তাঁর পথ আলাদা হয়ে যাবে? এ নিয়ে সরাসরি কোনও মন্তব্য করতে না চাইলেও বৈশাখীর সংক্ষিপ্ত প্রতিক্রিয়া, সেটা সময়ই বলবে।

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ