Advertisement
Advertisement

Breaking News

দিদিকে বলো

দুর্গাপুর ইস্পাত কারখানায় ‘দিদিকে বলো’র প্রচার, শ্রমিকদের পাশে INTTUC

কারখানার আধিকারিকদেরও 'দিদিকে বলো'র কার্ড বিলি করা হয়।

Mamata's 'Didi K Bolo' campaign in Durgapur Steel Plant

ফাইল ছবি।

Published by: Tiyasha Sarkar
  • Posted:December 5, 2019 5:07 pm
  • Updated:December 5, 2019 9:26 pm

সুদীপ বন্দ্যোপাধ্যায়, দুর্গাপুর: এবার ‘দিদিকে বলো’ কর্মসূচির প্রচার শুরু হল দুর্গাপুর ইস্পাত কারখানার অন্দরে। ঘরে ঘরে গিয়ে নয়, এবার কারখানার শ্রমিকদের মধ্যে ‘দিদিকে বলো’র নম্বর বিলি করলেন আইএনটিটইউসি নেতা-কর্মীরা। তাঁদের উদ্যোগে খুশি ইস্পাত কারখানার কর্মীরা।

দুর্গাপুর ইস্পাত কারখানায় প্রবেশ করতেই অর্জুন মোড়। বৃহস্পতিবার সকাল থেকে সেখানেই আইএনটিটিইউসির নেতা ও কর্মীরা কাজে আসা শ্রমিকদের হাতে ‘দিদিকে বলো’র ফোন নম্বর লেখা কার্ড তুলে দেওয়া হয়। তাঁদের কর্মরত অবস্থায় কোনও সমস্যা হলে সরাসরি ওই নম্বরে ফোন করার অনুরোধ করেন সংগঠনের কর্মীরা। আইএনটিটিইউসির পক্ষ থেকে সুরক্ষা বা স্বাস্থ্য সংক্রান্ত কোনও সমস্যা হলেও অভিযোগ জানাতে বলা হয় শ্রমিকদের। কেন্দ্রীয় সরকারের প্রতিষ্ঠান হলেও অধিকাংশ শ্রমিকদের বসবাস যেহেতু এই রাজ্যেই তাই তাঁদের সমস্যা ‘দিদিকে বলো’ কর্মসূচির আওতায় আনতেই এই উদ্যোগ বলে জানা গিয়েছে। শুধু কর্মক্ষেত্রেই নয় নিজের এলাকার যে কোনও সমস্যার জন্যও ‘দিদিকে বলো’র নম্বরে ফোন করে জানানোর আবেদন করেন আইএনটিটিইউসির নেতারা।

Advertisement

[আরও পড়ুন: এনআরসি আতঙ্কে ফের আত্মহত্যা, উদ্ধার লোকসংগীত শিল্পীর ঝুলন্ত দেহ]

শ্রমিকরাই নন, দুর্গাপুর ইস্পাত কারখানার আধিকারিকদেরও হাতেও তুলে দেওয়া হয় ‘দিদিকে বলো’ কার্ড। আধিকারিকদের নিজস্ব কোনও সমস্যা থাকলে তা ওই নম্বরে ফোন করে জানাতে বলা হয় আইএনটিটিইউসির পক্ষ থেকে। এদিন প্রায় এক হাজার কার্ড বিলি করা হয়। দুর্গাপুর ইস্পাত কারখানার আইএনটিটিইউসি নেতা জয়ন্ত রক্ষিত জানান, “শ্রমিকদের মধ্যে জনসংযোগের উদ্দেশ্যে, তাঁদের সমস্যার সমাধানে ‘দিদিকে বলো’ কর্মসূচি নেওয়া হয়েছে। শ্রমিকদের সুবিধার্থে ডিএসপির প্রতিটি বিভাগে সমস্ত শ্রমিকদের কাছে আমরা যাব। কারখানার অস্থায়ী শ্রমিকদের কাছেও আমরা পৌঁছাবো। তাঁরাও যাতে তাঁদের সমস্যা নিয়ে ‘দিদিকে বলো’র  নম্বরে যোগাযোগ করতে পারেন সেই সুযোগও করে দেওয়া হবে।” আইএনটিটিইউসির তরফে  ‘দিদিকে বলো’ এর মাধ্যমে জনসংযোগের এই উদ্যোগকে স্বাগত জানান ডিএসপির কর্মীরাও।

Advertisement

ছবি: উদয়ন গুহরায়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ