Advertisement
Advertisement

Breaking News

Uber Eats

ঘাটতির জেরে বিক্রির সিদ্ধান্ত, ২৫০০ কোটিতে Uber Eats কিনল Zomato

২০১৭ সালে পথচলা শুরু করে Uber Eats।

Zomato Buys Uber's Food Delivery Business Uber Eats
Published by: Tiyasha Sarkar
  • Posted:January 21, 2020 7:23 pm
  • Updated:January 21, 2020 7:27 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাড়িতে বসে হাতের সামনে সুস্বাদু খাবার পেতে জোম্যাটোর জুড়ি মেলা ভার। তাই নেটিজেনদের একটা বড় অংশ জোম্যাটোর উপর ভরসা করে। এবার বিরাট পদক্ষেপ নিল সেই জোম্যাটো। ফুড ডেলিভারি সংস্থা উবের ইটসকে কিনে নিল তাঁরা। স্বাভাবিকভাবেই ভারতে ব্যবসা বাড়ল এই জোম্যাটোর। 

২০০৮ সাল থেকে যাত্রা শুরু জোম্যোটোর। খুব অল্প সময়ের মধ্যে আকর্ষণের কেন্দ্রবিন্দুতে পৌঁছে গিয়েছে ভারতীয় রেস্তোরাঁর সংযোগকারী তথা ওয়েবসাইট ও অ্যাপ মারফৎ খাবার সরবরাহ করার এই স্টার্ট-আপ। মোবাইলের এক ক্লিকেই যার মাধ্যমে খাবার পৌঁছে যায় আপনার হাতের নাগালে। অন্যদিকে ২০১৭ সালে ভারতে ব্যবসা শুরু করে উবের ইটস। কিন্তু ভারতের বাজারে জোম্যাটো ও সুইগির সঙ্গে টেক্কা দিয়ে পেরে উঠছিল না উবারের এই ফুড ডেলিভারি বিভাগ। এই পরিস্থিতিতে মঙ্গলবার জোম্যাটোর তরফে জানানো হয়েছে যে, ‘উবের টেকনোলজিস ইনক-এর ভারতীয় খাদ্য বিতরণ ব্যবসাকে (Uber Eats India) অল-স্টক চুক্তিতে ৩৫০ মিলিয়ন ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় ২৫০০ হাজার কোটি টাকায় কিনে নিয়েছে তাঁরা। চুক্তি অনুযায়ী পরিবর্তে উবেরকে নিজেদের শেয়ারের ১০ শতাংশ লভ্যাংশ দেবে জোম্যাটো।’

Advertisement

[আরও পড়ুন: ‘ক্ষমতা থাকলে আমার সঙ্গে বিতর্কে আসুন’, রাহুল-মমতাকে চ্যালেঞ্জ অমিতের] 

এ প্রসঙ্গে উবেরের প্রধান কার্যনির্বাহী আধিকারিক দারা খোসরোশাহী জানান যে, ‘ভারতে উবের ইটস টিম গত দুই বছরে দারুণ ব্যবসা করেছে। ভারতে উবেরের জন্য সবসময়েই ব্যতিক্রমী গুরুত্বপূর্ণ বাজার রয়েছে। কিন্তু আমরা এখন আমাদের রাইডস ব্যবসাটির উন্নতিতেই মূলত জোর দেব, এর জন্যেই বিনিয়োগ করব।’ যে সকল কর্মীরা উবের ইটসে যুক্ত ছিলেন তাঁদের জোম্যাটোয় অন্তর্ভুক্ত করা হবে বলেও জানানো হয়েছে জোম্যোটোর তরফে।

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ