Advertisement
Advertisement

Breaking News

করোনাতঙ্ক বিজেপিতে

একাধিক নেতা-নেত্রী জ্বরে কাবু, করোনাতঙ্কে পথে নেমে কর্মসূচিতে নিষেধাজ্ঞা দিলীপ ঘোষের

৬ জুলাই ভারচুয়াল জনসভা করবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা।

Dilip Ghosh urges Yuva Morcha leaders to cancel rallies for COVID-19
Published by: Subhamay Mandal
  • Posted:July 2, 2020 9:18 pm
  • Updated:July 2, 2020 9:18 pm

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: করোনা সতর্কতা বিজেপিতে (BJP)। দলের যুব সংগঠনকে পথে নেমে জমায়েত করে আপাতত কোনও কর্মসূচি করতে নিষেধ করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। আর দিলীপের নির্দেশ আসার পরই গত বুধবার বিদ্যুতের মাশুল বৃদ্ধির প্রতিবাদে যুব মোর্চার কর্মসূচি ঘোষণা করেও বাতিল করে দেন সংগঠনের রাজ্য সভাপতি সাংসদ সৌমিত্র খাঁ (Soumitra Khan)। তবে শুধু দলের যুব সংগঠনই নয়, মহিলা-সহ অন্যান্য মোর্চা এবং পার্টিরও কোনও বিক্ষোভ প্রতিবাদ কর্মসূচি হবে না।

কদিন আগে বিজেপিকে উদ্দেশ্য করে মুখ্যমন্ত্রী বলেছিলেন, “এ রাজ্যে কঠোরভাবে লকডাউনের নিয়ম মানতে হবে। মিটিং-মিছিল করার সময় অনেক পাওয়া যাবে। এখন কিছু করার দরকার নেই।” তখন অবশ্য দিলীপ ঘোষ বলেছিলেন, লকডাউন তৃণমূলের নেতা-মন্ত্রীরাই মানছেন না। তাই তারা অসুস্থ হচ্ছেন। যদিও বিজেপি নেতৃত্বের মধ্যে কারও করোনা আক্রান্ত হওয়ার খবর নেই। তবে কয়েকজন নেতা-নেত্রীর জ্বর হওয়ায় তারা বাড়িতেই বিশ্রামে রয়েছেন। তাছাড়া, মুরলিধর সেন লেনে বিজেপির রাজ্য অফিসের কাছেই একটি বাড়িতে করোনা আক্রান্ত হওয়ার খবর এসেছে। তারপর থেকেই রাজ্য দপ্তরে নেতা-কর্মীদের আসার ক্ষেত্রে নিয়ন্ত্রণ জারি হয়েছে।

Advertisement

[আরও পড়ুন: বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাস! দক্ষিণ কলকাতার বিজেপি সভাপতির বিরুদ্ধে FIR দলেরই নেত্রীর]

এদিকে, সম্প্রতি যুব মোর্চার কয়েকটি বিক্ষোভ কর্মসূচিতে সামাজিক দূরত্ব মানা হয়নি বলে অভিযোগ ওঠে। তারপর মুখ্যমন্ত্রীও বিরোধীদের অনুরোধ করেন, এই পরিস্থিতিতে জমায়েত কর্মসূচি না নেওয়ার জন্য। তারপরই গত মঙ্গলবার দিলীপ ঘোষ দলের যুব মোর্চাকে নিষেধ করে দেন করোনা পরিস্থিতিতে আন্দোলন কর্মসূচি আপাতত বন্ধ রাখার জন্য। এদিকে, আগামী ৬ জুলাই থেকে ফের রাজ্যজুড়ে দলের সদস্য সংগ্রহ অভিযানে নামছে বিজেপি। ওইদিন শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের জন্মদিন। সেই উপলক্ষে ৬ জুলাই ভারচুয়াল জনসভা করবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা।

Advertisement

[আরও পড়ুন: ‘হিম্মত থাকলে চাল চুরির জন্য জ্যোতিপ্রিয়র বিরুদ্ধে ব্যবস্থা নিক’, শাসকদলকে ফের খোঁচা দিলীপের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ