Advertisement
Advertisement

Breaking News

লিপস্টিক

মাস্কের দাপটে ঠোঁট রাঙাতে পারছেন না? লিপস্টিকের অন্য ৫ ব্যবহার জানলে চমকে যাবেন

এই টিপস আপনাকে করে তুলবে ভিড়ের মাঝে অনন্যা।

Here are some important uses of your favourite lipstick
Published by: Sayani Sen
  • Posted:July 31, 2020 5:21 pm
  • Updated:July 31, 2020 5:28 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা (Coronavirus) পরিস্থিতির আগের দিনগুলোর কথা একবার ভাবুন তো। অফিস যাচ্ছেন কিংবা অন্য কোনও কাজ লিপস্টিক ছাড়া যেন চলতই না ফ্যাশনিয়েস্তাদের। কিন্তু অদৃশ্য ভাইরাসের সঙ্গে লড়াইয়ের শুরু থেকেই নাকের পাশাপাশি ঠোঁট ঢেকেছে মাস্কে। তাই লিপস্টিক নৈব নৈব চ! যদি দেখাই না গেল তো পরে লাভ কী? তাই তো লিপস্টিকের সঙ্গে তন্বীদের তৈরি হয়েছে দূরত্ব। এই পরিস্থিতিতে লিপস্টিকের দিকে নজর গেলে নিশ্চয়ই আপনার মন কেমন করে ওঠে। পোশাকের সঙ্গে মিলিয়ে কেনা নানা শেডের লিপস্টিক নিয়ে কী যে করবেন তা বুঝতে পারছেন না তাই তো? আক্ষেপ করবেন না। তার পরিবর্তে ঠোঁট রাঙানো ছাড়াও লিপস্টিকের (Lipstick) অন্যান্য ব্যবহারগুলি জেনে নিন। তাহলে দেখবেন করোনা আবহে লিপস্টিক ব্যবহার করতে না পারার দুঃখ খানিক লাঘব হবে।

Lipstick

Advertisement

যাঁরা মেক আপ করতে ভালবাসেন তাঁদের ব্লাশ সম্পর্কে নতুন করে কিছু বলার নেই। আপনার কাছে যদি ক্রিম বেসড লিপস্টিক থাকে, তবে তা ব্লাশ হিসাবে কাজে লাগাতে পারেন। সামান্য লিপস্টিক আঙুলে নিয়ে দুই গালে লাগান। তারপর আঙুলের সাহায্যে ভাল করে গালে মেখে নিন। তাহলেই আপনি পেয়ে যাবেন মেক আপ লুক।

Advertisement

Blush
আপনার কাছে কী বাদামি রংয়ের লিপস্টিক রয়েছে? তবে ওই লিপস্টিক আপনি ব্রোঞ্জার হিসাবেও কাজে লাগাতে পারেন।

Brown-lipstick

 

[আরও পড়ুন: লকডাউনে কেনাকাটা শিকেয়? আলমারির পুরনো শাড়ি দিয়েই বানিয়ে ফেলুন নতুন পোশাক]

আপনি মেক আপ নিয়ে নানা ধরনের পরীক্ষা নিরীক্ষা করতে ভালবাসেন? তবে লিকুইড লিপস্টিককে আইলাইনার হিসাবে কাজে লাগান। তাতেই রঙিন হয়ে উঠবে আপনার চোখ। কে বলতে পারে ওই চোখের দিকে তাকিয়েই হয়তো প্রেমের জোয়ারে ভেসে যাবেন কোনও পুরুষ। আর হয়তো আপনিও চোখে চোখ রেখে কাটিয়ে ফেলবেন বাকি জীবনটা।

Eye liner

আপনার আইশ্যাডো কী দীর্ঘস্থায়ী নয়? ঘেঁটে যায়? তবে আপনি আইশ্যাডো হিসাবে লিপস্টিককে কাজে লাগাতে পারেন। তাতে দেখবেন আরও সুন্দর হয়ে উঠেছেন আপনি।

Eye shadow
ডার্ক সার্কেল দূর করার জন্য অনেকেই কনসিলার ব্যবহার করে থাকেন। জানেন কী ডার্ক সার্কেলকে ঢেকে আপনাকে মোহময়ী রূপ দিতে লাল রংয়ের লিপস্টিক খুব ভাল কনসিলারের কাজ করতে পারে।

Red lipstick

[আরও পড়ুন: পার্লার যেতে ভয়? পায়ের অবাঞ্ছিত লোমের বৃদ্ধি রুখতে পারেন এই ঘরোয়া উপায়ে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ