Advertisement
Advertisement

Breaking News

Rohit Sharma

অজিদের বিরুদ্ধে নামার আগে পিচ বিতর্কে কড়া জবাব রোহিতের, ইঙ্গিত প্রথম একাদশ নিয়েও

কে ওপেন করবেন অজিদের বিরুদ্ধে?

Rohit Sharma shuts down ex-Australia players, media over Nagpur wicket | Sangbad Pratidin
Published by: Subhajit Mandal
  • Posted:February 8, 2023 9:42 pm
  • Updated:February 9, 2023 8:37 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নাগপুরের পিচে নাকি ঘূর্ণিঝড় দেখা যাবে। নাগপুরের পিচে স্পিন সামলানো অসম্ভব হয়ে যাবে। নাগপুরের পিচে নাকি হাতি হবে, নাগপুরের পিচে নাকি ঘোড়া হবে। ভারত-অস্ট্রেলিয়ার মধ্যেকার মহাগুরুত্বপূর্ণ বর্ডার-গাভাসকর ট্রফির আগে ক্রিকেটের থেকেও যেন বেশি শিরোনামে থাকছে পিচ। একটা বলও মাঠে পড়েনি অথচ অজি মিডিয়া ভারতের পিচ নিয়ে লেখালেখি শুরু করে দিয়েছে। যা একেবারেই না পসন্দ ভারত অধিনায়ক রোহিত শর্মার। তিনি বলছেন, এ হেন গুরুত্বপূর্ণ ম্যাচের আগে পিচ নয়, আলোচনায় থাকা উচিত ক্রিকেট।

বুধবার ম্যাচের আগে সাংবাদিক বৈঠকে রোহিত (Rohit Sharma) বলছিলেন,”বিকৃত পিচ নিয়ে কথা হচ্ছে কেন? ফোকাস হওয়া উচিত আগামী ৫ দিন কেমন ক্রিকেট খেলা হবে সেটার উপর। পিচ নিয়ে এতকিছু ভাবার কোনও কারণ নেই। শেষবার আমরা যখন এখানে খেললাম, তখনও পিচ নিয়ে বহু কথা বলা হয়েছিল। মনে রাখতে হবে ২২ জন অনবদ্য ক্রিকেটার এই পিচে খেলবেন। তাই পিচ নিয়ে বেশি কথার দরকার নেই। শুধু ভাল ক্রিকেট খেলুন।”

[আরও পড়ুন: ৭৫ মিনিটের ভাষণে আদানি নিয়ে টুঁ শব্দ করলেন না মোদি, ‘বন্ধুকে আড়াল করছেন’, কটাক্ষ রাহুলের]

রোহিত যতই পিচ নিয়ে বিতর্ক ধামাচাপ দিতে চান না কেন, কথা হচ্ছেই। আরও একটা বিষয়ে কথা হচ্ছে, সেটা হল ভারতের প্রথম একাদশ কেমন হবে? ভারত অধিনায়ক এদিনও তা নিয়ে মুখ খোলেননি। শুধু বলে গিয়েছেন সকালে পিচ দেখে ঠিক করবেন কাকে কাকে খেলানো হবে। তাঁর ভাবনায় যে প্রত্যেকেই রয়েছেন সেটাও স্পষ্ট করে দিয়েছেন রোহিত। তাঁর সাফ কথা, আমরা পরিস্থিতি বুঝে প্রথম একাদশ বাছব। আর দলেরও সকলে জানে যে পরিস্থিতিতে যাকে খেলালে দলের উপকার হবে, তাঁকেই খেলানো হবে।

[আরও পড়ুন: হাঁটলেন দেড় হাজার কিমি, শিশু নিগ্রহ ও বাল্য বিবাহ রোধে দিল্লি পাড়ি খানাকুলের ‘গোলাপসু্ন্দরী’র]

রোহিতের এই উত্তরে প্রথম একাদশ নিয়ে যে প্রশ্নগুলি উঠছিল, সেগুলি আরও বেশি করে উঠছে। শুভমন গিল নাকি কে এল রাহুল (KL Rahul), ওপেন করবেন কে? সূর্যকুমার (Suryakumar Yadav) খেলবেন কী? স্পিনারই বা কজন খেলবেন? কিছুই স্পষ্ট করেননি ভারত অধিনায়ক। তবে তাঁর কথায় ইঙ্গিত মিলেছে প্রথম একাদশে ঢোকার লড়াইটা হবে সূর্যকুমার এবং গিলের (Subhman Gill) মধ্যে। ওপেন করবেন রাহুলই। গিল বা সূর্য খেলবেন মিডল অর্ডারে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ