Advertisement
Advertisement

Breaking News

Rahul Gandhi

সহানুভূতি কুড়োতে মরিয়া কংগ্রেস! বিতর্কের কেন্দ্রস্থল থেকেই কর্ণাটকের প্রচার শুরু রাহুলের

২০১৯ সালে এখানে দাঁড়িয়েই মোদি নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন রাহুল।

Rahul Gandhi will start Karnataka campaign from Kolar, where he made controversial remark on Modi | Sangbad Pratidin
Published by: Anwesha Adhikary
  • Posted:March 29, 2023 5:37 pm
  • Updated:March 29, 2023 5:43 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যেখানে দাঁড়িয়ে মোদি সংক্রান্ত বিতর্কিত মন্তব্য করেছিলেন, সেই জায়গা থেকেই কর্ণাটকের নির্বাচনী প্রচার শুরু করবেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। আগামী ১০ মে কর্ণাটকের বিধানসভা নির্বাচন। ৫ এপ্রিল কোলারে মিছিল করে নির্বাচনী প্রচার শুরু করবেন রাহুল। ২০১৯ সালে এখানেই রাহুল বলেছিলেন, সব মোদিই চোর। এই মন্তব্যের জেরেই দু’বছরের কারাদণ্ড হয় রাহুলের। তাঁর সাংসদ পদও খারিজ হয়।

বুধবারেই কর্ণাটক (Karnataka) নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা হয়। তারপরেই কর্ণাটকের কংগ্রেস (Congress) প্রধান ডি কে শিবকুমার বলেন, “রাহুল গান্ধী কোলার থেকে সত্যমেব জয়তে মিছিল শুরু করবেন। আমরাই তাঁকে অনুরোধ করেছিলাম, কোলার থেকেই যেন নির্বাচনী প্রচার শুরু করেন। এখানেই রাহুলের মন্তব্য ঘিরে নিন্দা করেছিল বিজেপি (BJP), সেই জন্যই কোলার থেকে যাত্রা শুরু করবেন রাহুল।”

Advertisement

[আরও পড়ুন: SSC মামলায় সুপ্রিম কোর্টে বিচারপতি গঙ্গোপাধ্যায়কে তোপ, সরব চাকরিহারাদের আইনজীবী]

২০১৯ সালের লোকসভা নির্বাচনের প্রচার চলাকালীন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Narendra Modi) টার্গেট করতে গিয়ে একটি বিতর্কিত মন্তব্য করে বসেন রাহুল। কোলারের এক সভায় ছড়া কেটে বলেছিলেন, “নীরব মোদি, ললিত মোদি, নরেন্দ্র মোদি। এদের প্রত্যেকের নামেই মোদি আছে কেন? সব চোরেদের নামেই মোদি কেন থাকে?” এহেন মন্তব্যের তীব্র বিরোধিতা শুরু করে বিজেপি।

Advertisement

রাহুলের বিরুদ্ধে আদালতে মানহানির মামলা দায়ের করেন গুজরাটের এক BJP বিধায়ক। চার বছর ধরে সেই মামলার শুনানি চলছিল সুরাটের আদালতে। অবশেষে তাঁকে দু’বছরের জেলের সাজা শোনানো হয়। পরের দিনই তাঁর লোকসভার সাংসদ পদ খারিজ হয়ে যায়। তবে থেমে না থেকে সেই কোলার থেকেই নির্বাচনী প্রচার শুরু করবেন রাহুল। 

[আরও পড়ুন: ‘আমার ছবি দেখান, তাহলে ঠিকই খাবে’, পোষ্য সারসকে হারিয়ে উদ্বিগ্ন আরিফ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ