Advertisement
Advertisement
Akash Chopra Rahul Gandhi

‘বিদেশে গিয়ে দেশের নিন্দা কেন?’ রাহুলের মার্কিন সফর নিয়ে তোপ প্রাক্তন ক্রিকেটারের

'নিজের দেশে লড়াই করুন', বার্তা প্রাক্তন ভারতীয় ওপেনারের।

Akash Chopra slams Rahul Gandhi on negative comments about Indian democracy | Sangbad Pratidin
Published by: Anwesha Adhikary
  • Posted:June 2, 2023 4:25 pm
  • Updated:June 2, 2023 4:28 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিদেশে গিয়ে ভারতের নিন্দা করছেন। তার বদলে দেশে থেকে নির্বাচনে লড়াই করলেই গণতন্ত্র বজায় থাকত- এই কথা বলে রাহুল গান্ধীকে (Rahul Gandhi) একহাত নিলেন প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া (Akash Chopra)। প্রসঙ্গত, ব্রিটেন সফরে গিয়ে ভারতের গণতন্ত্রের নিন্দা করে বিতর্কিত মন্তব্য করেছেন তিনি। সাম্প্রতিক মার্কিন সফরেও ভারতের সমালোচনা করেছেন। সেই প্রসঙ্গেই নাম না করে কংগ্রেস নেতাকে বিঁধেছেন প্রাক্তন ক্রিকেটার। 

শুক্রবার টুইট করে আকাশ বলেন, “অন্য কোনও দেশের বিরোধী নেতারা ভারতে এসে তাঁদের রাষ্ট্র সম্পর্কে খারাপ কথা বলছেন, এটা কখনও দেখিনি। বিদেশে গিয়ে কেন নিজের রাষ্ট্র সম্পর্কে খারাপ কথা বলছেন? নিজের মন্তব্যের সমর্থন জোগাড় করতেই এই সিদ্ধান্ত? তার চেয়ে দেশে ফিরে লড়াই করুন, নির্বাচকরাই সিদ্ধান্ত নিন, সেটাই তো প্রকৃত গণতন্ত্র।” যদিও টুইটে একবারও রাহুল গান্ধীর নাম উল্লেখ করেননি আকাশ।

Advertisement

[আরও পড়ুন: সেনার অনুষ্ঠানের মঞ্চে হোঁচট, বক্তৃতা সেরে মাটিতে লুটিয়ে পড়লেন বাইডেন, ভাইরাল ভিডিও]

তবে এই টুইট প্রকাশ্যে আসার পরেই নেটিজেনদের তোপের মুখে পড়েন জনপ্রিয় ধারাভাষ্যকার। জাতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করা ক্রিকেটার মানেই তাঁর সমস্ত মন্তব্য গ্রহণযোগ্য বলে মেনে নিতে হবে, এমনটা নয় বলেই মত নেটিজেনদের। অনেকে আবার বলেছেন, বৃথাই কংগ্রেস নেতার সমালোচনা করছেন প্রাক্তন ক্রিকেটার।

তবে লাগাতার কটাক্ষের মুখে পড়ে পালটা দিয়েছেন আকাশও। তিনি বলেন, “দেশের হয়ে ১০টা টেস্ট খেলা খুবই কঠিন। বিদেশের মাটিতে যখন জাতীয় সংগীত বাজে, তখন নিজেদের মনপ্রাণ দিয়ে আমরা গলা মেলাই।” আরেক নেটিজেনকে জবাব দিয়ে তিনি লিখেছেন, “আমি তো কোথাও রাহুল গান্ধীর নাম উল্লেখ করিনি। তাহলে আপনারা কী করে ধরে নিচ্ছেন?”

[আরও পড়ুন: বাম জমানায় শিক্ষা দুর্নীতি, দলের নেতা গৌতম-পার্থকে বহিষ্কার করে মানল সিপিএম]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ