Advertisement
Advertisement

Breaking News

Mamata Banerjee

‘ডাল মে কুছ কালা হ্যায়…, সত্যিটা সামনে আসুক’, ট্রেন দুর্ঘটনা নিয়ে কেন্দ্রকে তোপ মমতার

রেলমন্ত্রী থাকাকালীন তিনিই অ্যান্টি-কলিশন ডিভাইস এনেছিলেন বলে জানান মুখ্যমন্ত্রী।

Indian Railways did nothing for passengers, Mamata Banerjee slams central government | Sangbad Pratidin
Published by: Sulaya Singha
  • Posted:June 4, 2023 6:18 pm
  • Updated:June 4, 2023 6:41 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করমণ্ডল এক্সপ্রেসের ভয়াবহ দুর্ঘটনার জন্য ফের রেলমন্ত্রকের বিরুদ্ধে তোপ দাগলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বলে দেন, যাত্রীদের সুরক্ষার জন্য কিছুই করেনি কেন্দ্র। তিনি রেলমন্ত্রী থাকাকালীন যা করে গিয়েছিলেন, তার জন্য রেল দুর্ঘটনা অনেকটা কমেছে। পাশাপাশি রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের পদত্যাগ নিয়েও মুখ খুললেন মুখ্যমন্ত্রী।

রবিবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বলেন, “রেলটাকে আমি হাতের তালুর মতো জানি। আমি রেলমন্ত্রী থাকাকালীন রেলের অ্যান্টি কলিশন ডিভাইসের প্রস্তাব দিই। এছাড়াও নিউ সিগন্যাল সিস্টেম, ম্যানড লেভেল ক্রসিংয়ের কথাও বলেছিলাম। এর জন্যই দুর্ঘটনার সংখ্যা কমেছে।” ফলে বর্তমান মোদি সরকারের এর নেপথ্যে কোনও কৃতিত্ব নেই বলেই দাবি করেন মমতা। পাশাপাশি তিনি এও বলে দেন, রেলের সুরক্ষার জন্য কিছুই করেনি কেন্দ্র। উলটে আলাদা রেল বাজেটও তুলে দেওয়া হয়েছে। রেলভবনও আর নেই। রেলকে বেচার জন্য রেখে দেওয়া হয়েছে।

Advertisement

[আরও পড়ুন: বিজেপিতে ফিরেও কোণঠাসা! মহিলা মোর্চার রাজ্য কর্মসমিতির সদস্য সোনালী গুহ]

মমতার দাবি, এই পরিস্থিতিতে রাজনীতিকে দূরেই রাখতে চেয়েছিলেন তিনি। কিন্তু তৃণমূল সরকারের বিরুদ্ধে ভুল তথ্য তুলে ধরার চেষ্টা করা হচ্ছে। তাঁর কথায়, “আমি ভেবেছিলাম এই সময় রাজনৈতিক কথা বলব না। কিন্তু ম্যাসেজে জানতে পারলাম একটা লিস্ট দেওয়া হয়েছে, আমার সময় রেল দুর্ঘটনায় কতজন মারা গিয়েছে? যে তথ্য ওরা দিয়েছে, তা ভুল। ৩৩৭-কে বাড়িয়ে তিন হাজার কত দেখানোর চেষ্টা করা হয়েছে। আমি যদি জিজ্ঞাসা করি গোধরায় কতজন মারা গিয়েছিল।”

Advertisement

করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় এখনও প্রাণ হারিয়েছেন ২৮৮ জন। যদিও ওড়িশা সরকারের দাবি, দুর্ঘটনায় মৃতের সংখ্যা ২৭৫। এহেন পরিস্থিতিতে কি রেলমন্ত্রীর পদত্যাগ করা উচিত? এ প্রশ্নের উত্তরে মমতা সাফ বলে দেন, “পদত্যাগ নিয়ে কিছু বলব না। তবে এটাই চাইব যে সত্যি কথাটা বলুন।” এই দুর্ঘটনায় ডাল মে কুছ কালা হ্যায় বলেই মনে করছেন মমতা।

[আরও পড়ুন: ওড়িশায় ট্রেন দুর্ঘটনায় মৃত রাজ্যের ৬২, আর্থিক সাহায্য ঘোষণা মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ