Advertisement
Advertisement

Breaking News

West Bengal

রাজ্যে বৃষ্টি আসতে ঢের দেরি, কতদিন চলবে তাপপ্রবাহ? অস্বস্তিকর পূর্বাভাস হাওয়া অফিসের

কলকাতার তাপমাত্রা ছুঁতে পারে ৪০ ডিগ্রি।

MeT predicts no rain at least till 10th of June in West Bengal | Sangbad Pratidin
Published by: Sulaya Singha
  • Posted:June 5, 2023 8:21 pm
  • Updated:June 5, 2023 8:21 pm

নিরুফা খাতুন: তীব্র গরমে হাঁসফাঁস রাজ্যবাসী। বৃষ্টির নাম গন্ধ নেই। তার উপর বেশির ভাগ জেলায় তাপপ্রবাহ। দিনের বেলায় বাড়ি থেকে বের হলে গায়ে যেন ছ্যাঁকা লাগছে। এমন অস্বস্তিকর অবস্থার মধ্যে আরও খারাপ খবর দিল আলিপুর আবহাওয়া দপ্তর। জানানো হল, এমন পরিস্থিতি থেকে সহজে মুক্তি মিলবে না। আগামী ১০ জুন পর্যন্ত চলবে তাপপ্রবাহ।

সোমবার হাওয়ার অফিসের তরফে জানানো হয়, আজ থেকে আরও পাঁচদিন তাপপ্রবাহের পরিস্থিতি বজায় থাকবে। উত্তরবঙ্গের পার্বত্য এলাকাতেও বাড়বে গরম। উত্তরবঙ্গের পার্বত্য জেলা এবং দক্ষিণবঙ্গের উপকূলের দু-একটি জেলায় হালকা বৃষ্টি হতে পারে। তবে গোটা রাজ্যে এখনও বর্ষার অনুকূল পরিস্থিতি তৈরি হচ্ছে না। তাই বাংলায় বর্ষা ঢুকতে এখনও দেরি আছে।

Advertisement

[আরও পড়ুন: মেসি বিদায়ের ধাক্কা সোশ্যাল মিডিয়ায়, নিমেষে ১০ লক্ষ ফলোয়ার হারাল পিএসজি]

সোমবার বাঁকুড়া, বীরভূম, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদ জেলায় তাপপ্রবাহের সতর্কবার্তা জারি করা হয়েছে। তাপপ্রবাহের পরিস্থিতি ও চরম অস্বস্তি থাকবে দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও। আগামিকাল, মঙ্গলবার থেকে শুক্রবার পর্যন্ত তাপপ্রবাহের সতর্কতা থাকবে পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, হাওড়া এবং হুগলিতেও। কলকাতাতেও চরম অস্বস্তিকর আবহাওয়া বজায় থাকবে। তাপপ্রবাহের মতো পরিস্থিতি তৈরি হতে পারে। ৪০ ডিগ্রি ছুঁতে পারে তাপমাত্রা। এদিন সকালে শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৯.৬ ডিগ্রি। আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই।

Advertisement

উত্তরবঙ্গের ছবিটাও প্রায় একইরকম। সোমবার থেকে শুক্রবার উত্তরবঙ্গের মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে তাপপ্রবাহ চলবে বলে পূর্বাভাস আবহবিদদের। দার্জিলিংয়ের সমতল অংশ, জলপাইগুড়ির কিছু অংশেও তাপপ্রবাহের সতর্কবার্তা দেওয়া হয়েছে। সব মিলিয়ে অস্বস্তিকর পরিস্থিতিতেই আপাতত দিন কাটাতে হবে রাজ্যবাসীকে।

[আরও পড়ুন: মহিলার ঊর্ধ্বাঙ্গ নগ্ন মানেই অশালীন নয়, পর্যবেক্ষণ কেরল হাই কোর্টের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ