Advertisement
Advertisement
Purulia

পুরুলিয়ার রেল ক্রসিংয়ে বড়সড় দুর্ঘটনা থেকে রক্ষা পেল রাজধানী! সাসপেন্ড গেটম্যান

ঠিক কী ঘটেছিল?

Rajdhani Express was saved from a major accident, gateman Suspended | Sangbad Pratidin
Published by: Tiyasha Sarkar
  • Posted:June 7, 2023 8:39 am
  • Updated:June 7, 2023 8:39 am

সুমিত বিশ্বাস, পুরুলিয়া: ওড়িশার ট্রেন দুর্ঘটনার চার দিনের মাথায় বড়সড় দুর্ঘটনা থেকে রক্ষা পেল রাজধানী এক্সপ্রেস। মঙ্গলবার বিকাল পাঁচটা নাগাদ দক্ষিণ-পূর্ব রেলের আদ্রা ডিভিশনের ভুজুডি-সাঁওতালডিহি শাখায় একেবারে ঝাড়খন্ড লাগোয়া সাঁওতালডিহি স্টেশনের কাছে দুর্ঘটনা থেকে রক্ষা পায় ওই ট্রেন। ঘটনায় সাসপেন্ড করা হয়েছে গেটম্যানকে।

সাঁওতালডিহির সিনেমা হল লেভেল ক্রসিং-এ রেল লাইনের ট্রাকের উপর দিয়ে একটি ডিজেল বহনকারী ট্রাক্টর যাবার সময় হঠাৎ করে বিকল হয়ে যাওয়ায় আটকে পড়ে। রেল লাইনের ট্র্যাক থেকে একেবারে সামান্য দূরে ওই ট্রাক্টর আটকে যায়। এদিকে লেভেল ক্রসিং-এর গেটও পড়ে। ওই অবস্থায় ট্রাক্টরে থাকা চালক, খালাসি পালিয়ে যায় বলে অভিযোগ। স্থানীয় মানুষজন ট্রাক্টরটিকে ঠেলে সেখান থেকে সরাবার চেষ্টা করলেও ব্যর্থ হন। সেই সময় ২২৮১২ নিউ দিল্লি-ভুবনেশ্বরগামী রাজধানী এক্সপ্রেস দ্রুত গতিতে আসতে থাকে। তবে ট্রেনের চালক উপস্থিত বুদ্ধি খাটিয়ে ইমারজেন্সি ব্রেক কষলে রাজধানী থেমে যায়। ট্রাক্টরের ডালার সঙ্গে ওই ট্রেনের একাধিক বগি ঘষটে যায়। প্রায় ২৯ মিনিট দাঁড়িয়ে যায় রাজধানী। তারপর ট্রাক্টরটিকে সরালে রাজধানী গন্তব্যের দিকে রওনা দেয়। এই ঘটনায় ওই লেভেল ক্রসিং-এ থাকা গেটম্যানকে সাসপেন্ড করেছে রেল। আদ্রা ডিভিশনের সিনিয়র ডিভিশনাল কমার্শিয়াল ম্যানেজার বিকাশ কুমার বলেন, ” ট্রাক্টর বিকল হয়ে যাওয়ার কারণেই এই ঘটনা ঘটে। ওই সময় লেভেল ক্রসিং-এর গেটও পড়ে যায়। কীভাবে এই ঘটনা ঘটলো তা খতিয়ে দেখা হচ্ছে। সংশ্লিষ্ট গেটম্যানকে সাসপেন্ড করা হয়েছে। ” আদ্রা ডিভিশনের তরফে জানানো হয়েছে, রাজধানী এক্সপ্রেসের কোন ক্ষতি হয়নি। হতাহতের ঘটনাও ঘটেনি।

Advertisement

[আরও পড়ুন: তপন কান্দুর মতো খুন হতে হবে, মানভুঁইঞা ভাষায় পোস্টারে নেপাল মাহাতোকে হুমকি!]

তবে আদ্রা ডিভিশন সূত্রে জানা গিয়েছে, এই ঘটনায় উচ্চপর্যায়ের তদন্ত হবে। তদন্ত কমিটিও গড়ে দেওয়া হয়েছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ট্রাক্টরের ডালার পেছনে লেগে রাজধানীর তিনটে বগি সামান্য ঘসটে যায়। এদিন এই ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। রাজধানীতে থাকা যাত্রীদের মধ্যে আতঙ্ক তৈরি হয়। অনেক যাত্রী ট্রেন থেকে নেমে পড়েন। আদ্রা ডিভিশনের ডিআরএম মনিশ কুমার বলেন, “ট্রেনের কোনও ক্ষতি হয়নি।” ওড়িশায় তিনটি ট্রেনের দুর্ঘটনা ঘটেছিল গত শুক্রবার সন্ধেয়। ফলে এই ঘটনাটিকে একেবারেই হালকা ভাবে নিচ্ছে না দক্ষিণ-পূর্ব রেলের আদ্রা ডিভিশন কর্তৃপক্ষ। ট্রাক্টরটির রেললাইনের ট্রাকের পাশেই বিকল হওয়া। সেই সঙ্গে ওই অবস্থায় লেভেল ক্রসিং-র গেট দেওয়া নিয়ে প্রশ্ন উঠছে।

Advertisement

[আরও পড়ুন: বোনের বিয়ের জন্য ট্রেনে উঠেও বাড়ি ফেরা হল না, মর্গে মিলল মালদহের যুবকের মুণ্ডহীন দেহ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ