Advertisement
Advertisement

Breaking News

Rajiv Sinha

নতুন রাজ্য নির্বাচন কমিশনার হচ্ছেন রাজীব সিনহাই, ছাড়পত্র দিল রাজভবন

দীর্ঘদিন ধরেই নতুন রাজ্য নির্বাচন কমিশনার কে হবেন, তা নিয়ে টানাপোড়েন চলছিল।

Rajiv Sinha is the new state election commissioner of West Bengal | Sangbad Pratidin

ফাইল ফটো

Published by: Tiyasha Sarkar
  • Posted:June 7, 2023 11:16 am
  • Updated:June 7, 2023 12:09 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘ অপেক্ষার পর মিলল ছাড়পত্র। রাজীব সিনহার নামে সিলমোহর দিল রাজভবন। অর্থাৎ সৌরভ দাসের পর রাজ্য নির্বাচন কমিশনার হচ্ছেন রাজীব সিনহা। আজ অর্থাৎ বুধবারই দায়িত্বভার গ্রহণ করবেন তিনি।

রাজ্য নির্বাচন কমিশনের (State Election Commission) কমিশনার সৌরভ দাসের মেয়াদ শেষ হয়েছে ২৮ মে। ২৯ মে নতুন নির্বাচন কমিশনার দায়িত্ব নেওয়ার কথা ছিল। কিন্তু ঘটনাচক্রে তা হয়নি। এদিকে পঞ্চায়েত ভোটের দায়িত্বে থাকবে নতুন নির্বাচন কমিশনারের কাঁধে। ফলে গুরুত্বপূর্ণ সময়ে রাজ্য প্রশাসনে অভিজ্ঞ রাজীব সিনহাকেই দায়িত্বে চাইছিল নবান্ন। রাজ্যের পরবর্তী নির্বাচন কমিশনার হিসেবে প্রথমেই তাঁর নামই পাঠানো হয়। পরবর্তীতে রাজ্যপাল সিভি আনন্দ বোস নবান্নকে একটি নোট পাঠিয়ে জানতে চান, কেন রাজীব সিনহার নামই প্রস্তাব করা হচ্ছে?  যদিও পরবর্তীতে আরও দুজনের নাম পাঠানো হয়েছিল নবান্নের তরফে, এমনটাই খবর। 

Advertisement

[আরও পড়ুন: তীব্র গরমে হাঁসফাঁস দশা, বৃষ্টি চেয়ে মালদহে বিশেষ নমাজ পাঠ কমপক্ষে হাজার মানুষের]

অবশেষে রাজীব সিনহার নামেই সিলমোহর দিল রাজভবন।  আজ অর্থাৎ বুধবারই দায়িত্বভার গ্রহণ করবেন তিনি। সামনেই পঞ্চায়েত নির্বাচন। এই ভোটের দায়িত্ব থাকবে তাঁর কাঁধেই। প্রসঙ্গত, মার্চে সৌরভ দাসের (Sourav Das) চাকরির মেয়াদ শেষের পর দু’মাসের এক্সটেনশন দিয়েছিল রাজ‌্য। অন‌্যদিকে, রাজীব সিনহা মুখ্যসচিবের পদ থেকে অবসর নেওয়ার পর ডব্লুবিআইডিসির চেয়ারম্যান ও পরে ডব্লুবিআইআইডিসির চেয়ারম্যান পদে ছিলেন।

Advertisement

[আরও পড়ুন: ‘পটকা বাজি না ফাটলে কালীপুজো হবে?’, পঞ্চায়েত নির্বাচনের আগে বিস্ফোরণ নিয়ে মন্তব্য মদনের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ