Advertisement
Advertisement
Kaliagunje death case

কালিয়াগঞ্জে নাবালিকার মৃত্যু: সিটকে অসহযোগিতা! CBI তদন্ত দেব? রাজ্যকে প্রশ্ন হাই কোর্টের

SIT-এর সঙ্গে রাজ্যের আচরণে ক্ষুব্ধ কলকাতা হাই কোর্ট।

Calcutta HC rebukes on WB at Kaliagunje death case | Sangbad Pratidin
Published by: Paramita Paul
  • Posted:June 8, 2023 3:58 pm
  • Updated:June 8, 2023 3:58 pm

গোবিন্দ রায়: কালিয়াগঞ্জে নাবালিকার মৃত্যুর তদন্তে SIT-এর সঙ্গে রাজ্যের আচরণে ক্ষুব্ধ কলকাতা হাই কোর্ট। আদালতের পর্যবেক্ষণ, পুলিশ সিটকে সাহায্য করছে না। রাজ্য নিজেই নিজের বিপদ ডেকে আনছে। এরপরই বিচারপতি রাজশেখর মান্থার প্রশ্ন, এবার CBI দিলে কি খুশি হবেন? আদালতের নিয়ম মানা হচ্ছে না কেন, তা নিয়ে স্বরাষ্ট্রসচিবের রিপোর্ট তলব করেছে আদালত।

উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জে ছাত্রীমৃত্যুর ঘটনা নিয়ে তোলপাড় পড়ে গিয়েছিল রাজ্য রাজনীতিতে। সিবিআই (CBl) তদন্তের দাবিতে হাই কোর্টে মামলা হয়। বিচারপতি রাজাশেখর মান্থার এজলাসে মামলাটি চলছে। বিশেষ তদন্তকারী দল বা সিট গঠন করে দেন তিনি। তিন সদস্যের সিটে রয়েছেন দুঁদে আইপিএস দময়ন্তী সেন, সিবিআইয়ের প্রাক্তন ডিরেক্টর উপেন্দ্রনাথ বিশ্বাস ও রাজ্যের প্রাক্তন আইজি পঙ্কজ দত্ত। এর মধ্য়ে দময়ন্তী সেনকে রাজ্য পুলিশে বদলি করা হয়। এদিক আবার রাজ্যের বিরুদ্ধে সিটকে অসহযোগিতার অভিযোগ উঠছে।

Advertisement

[আরও পড়ুন: WTC Final LIve Update: সিরাজের পর উইকেট শামির, ম্যাচে ফেরার চেষ্টা করছে ভারত]

 

এ প্রসঙ্গে এদিন বিচারপতি রাজশেখর মান্থা বলেন, সিটকে পুলিশ সাহায্য করছে না বলে অভিযোগ উঠছে। ফলে বলতে হচ্ছে, রাজ্য নিজেই নিজের বিপদ ডেকে আনছে। এ বার কি সিবিআইকে তদন্তভার দিলে ভাল হবে? তিনি আরও জানান, বিচারপতি রাজাশেখর মান্থার মন্তব্য, সিবিআই দিলে এবার কি খুশি হবেন? আদালতের কাছে এটা স্পষ্ট যে এসআইটি যাতে কাজ না করতে না পারে রাজ্য সেই চেষ্টা করেছে। একই সঙ্গে ইচ্ছে করে আদালতের নির্দেশ অমান্য করা হয়েছে। যেখানে কোনও স্থগিতাদেশ নেই সেখানে নির্দেশ মানা রাজ্যের উচিত ছিল। রাজ্যের এধরনের আচরণ নিয়ে স্বরাষ্ট্র সচিব রিপোর্ট দেবেন। পাশাপাশি দময়ন্তী সেনের বদলে অন্য কাউকে সিটের সদস্য করার নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement

[আরও পড়ুন: ৭০০ ভারতীয় পড়ুয়াকে বিতাড়নের হুমকি কানাডার, পরিস্থিতি সামাল দিতে আসরে জয়শংকর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ