Advertisement
Advertisement
Panchayat Election

WB Panchayat Election: রাজ্যপালের সঙ্গে বৈঠকের পরই নিরাপত্তায় কড়াকড়ি, একগুচ্ছ নির্দেশ রাজ্য নির্বাচন কমিশনের

অশান্তি এড়াতে মনোনয়ন পর্বের ভিডিওগ্রাফি করা হবে।

WB Panchayat Election: Security will be enhanced and videography will be done during nomination | Sangbad Pratidin

ছবি: শুভজিৎ মুখোপাধ্যায়।

Published by: Sucheta Sengupta
  • Posted:June 10, 2023 9:09 pm
  • Updated:June 10, 2023 9:09 pm

সুদীপ রায়চৌধুরী: পঞ্চায়েত ভোটের (Panchayat Election) মনোনয়ন পর্ব চলাকালীনই অশান্তি, গুলি, মৃত্যু। এসব নিয়ে শনিবার রাজভবনে গিয়ে নালিশ জানিয়ে এসেছেন বিজেপি (BJP) রাজ্য সভাপতি। তারপরই রাজ্য নির্বাচন কমিশনার রাজীব সিনহাকে ডেকে পাঠান রাজ্যপাল সি ভি আনন্দ বোস। জানান, কোনও পরিস্থিতিতেই পঞ্চায়েত ভোটে অশান্তি হতে দেওয়া যাবে না। সুষ্ঠুভাবে গোটা প্রক্রিয়া সম্পন্ন হয়। রাজ্যপালের এই নির্দেশ পেয়ে আরও তৎপর রাজীব সিনহা। এবার গোটা মনোনয়ন প্রক্রিয়া ভিডিওগ্রাফি (Videography) করার নির্দেশ দিলেন তিনি। দিলেন আরও একগুচ্ছ নির্দেশিকা।

সুষ্ঠু ও শান্তিপূর্ণ পঞ্চায়েত ভোটের লক্ষ্যে গোড়া থেকেই রাজ্য নির্বাচন কমিশন তৎপর। ভোট ঘোষণার পরপরই জেলাশাসক, পুলিশ সুপারদের সঙ্গে বৈঠক করে তাঁদের আশু কর্তব্য বুঝিয়ে দিয়েছেন কমিশনার রাজীব সিনহা। কিন্তু মনোনয়নের (Nominations)প্রথম দিন থেকেই জেলায় জেলায় চূড়ান্ত অশান্তির চিত্র দেখা দেয়। তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন রাজ্যপালও। কমিশনের ভূমিকা নিয়ে বিরোধীরা অসন্তোষ প্রকাশ করেছেন। এসবের জেরে আরও একবার নির্বাচন সংক্রান্ত বিধিনিষেধ আরও কড়াকড়ি হয়েছে।

Advertisement

[আরও পড়ুন: ‘আমার ২০০ কোটির সম্পত্তি তো ইডির কী?’, আম্বানি-আদানির উদাহরণ টানলেন ‘কালীঘাটের কাকু’]

এদিন রাজভবন থেকে ফিরে ফের পুলিশ সুপার (SP), জেলাশাসকদের (DM) কাছে নয়া নির্দেশিকা পাঠানো হয়েছে কমিশনের তরফে। জানা গিয়েছে, নতুন নির্দেশিকা অনুযায়ী, আগামী ১৫ জুন পর্যন্ত যে মনোনয়ন প্রক্রিয়া চলবে, তার সম্পূর্ণ ভিডিওগ্রাফি হবে। এছাড়া সীমানায় (Border) নজরদারি আরও বাড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে পুলিশকে। অস্ত্র বাজেয়াপ্ত, বহিরাগতের প্রবেশ ঠেকাতে আরও তৎপর হওয়ার কথা জানিয়েছেন রাজ্য নির্বাচন কমিশনার রাজীব সিনহা। বাড়াতে হবে নাকা চেকিং। এভাবে নিরাপত্তা আরও বৃদ্ধি করা লক্ষ্য কমিশনের। আগামী ১৩ তারিখ কমিশনের দপ্তরে সর্বদল বৈঠক ডাকা হয়েছে।

Advertisement

[আরও পড়ুন: বাংলার শহরাঞ্চলের স্বাস্থ্য পরিষেবার প্রশংসা কেন্দ্রীয় প্রতিনিধিদের, পুরস্কার পাচ্ছে ৩ স্বাস্থ্যকেন্দ্র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ