২৩ বৈশাখ  ১৪২৮  শুক্রবার ৭ মে ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা সচেতনতায় জনতার উদাসনীতার জন্য বিএনপিকে দায়ী করল বাংলাদেশের শাসকদল

Published by: Sucheta Sengupta |    Posted: April 10, 2021 3:37 pm|    Updated: April 10, 2021 3:37 pm

An Images

সুকুমার সরকার, ঢাকা: করোনা ভাইরাসের (Coronavirus) দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ায় সংক্রমণ বৃদ্ধির জন্যও বিরোধী বিএনপি-র উপর দায় চাপাল বাংলাদেশের শাসকদল আওয়ামি লিগ। মন্ত্রী ওবায়দুল কাদেরের অভিযোগ, জনগণ যথাযথ স্বাস্থ্যবিধি মানছে না এবং এর জন্য বিএনপির (BNP) উসকানি আছে। লকডাউন নিয়ে নানা অপপ্রচার ও উসকানি দিচ্ছে। করোনা নিয়ে রাজনীতি না করে বিএনপিকে জনগণের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে ওবায়দুল কাদেরের আবেদন, সরকারের অন্ধ সমালোচনা না করে গঠনমূলক পরামর্শ দিন।

আওয়ামি লিগের (Awami League) সাধারণ সম্পাদকের বক্তব্য, সরকারের বিরুদ্ধে বিএনপি প্রতিদিন মিথ্যাচার করছে। আর এই মিথ্যাচার ফাঁস করে দিলে বিএনপি নেতাদের গাত্রদাহ হয়। ওবায়দুল কাদেরের প্রশ্ন তোলেন, বিএনপি করোনাকালে জনকল্যাণে কী করেছে? তিনি আরও বলেন, ”মহামারী নিয়ন্ত্রণে বিশ্বের উন্নত দেশগুলোও যেখানে হিমশিম খাচ্ছে, সেখানে বাংলাদেশে শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে অবিরাম কাজ করে যাচ্ছে। কেন্দ্র থেকে তৃণমূল স্তরে গড়ে তোলা হয়েছে শক্তিশালী নেটওয়ার্ক।”

[আরও পড়ুন: ভিলেন মিথেন, আকাশে গ্রিনহাউস গ্যাসের আধিক্য, দূষণের শীর্ষে বাংলাদেশ]

বাংলাদেশের সেতু ও সড়ক পরিবহণ মন্ত্রী বলছেন, এর আগেও তাঁরা সর্বদলীয় কমিটির কথা বলেছিলেন। করোনা কোনও রাজনৈতিক সমস্যা নয়, দেশে করোনা বিষয়ক জাতীয় পরামর্শক কমিটি রয়েছে। সরকার বিশেষজ্ঞ ও পরামর্শক কমিটির মতামত এবং সুপারিশের ভিত্তিতেই সিদ্ধান্ত গ্রহণ করছে। এদিকে, করোনার দ্বিতীয় ধাক্কায় বিপর্যস্ত বাংলাদেশ (Bangladesh)। পরিস্থিতি রুখতে এক সপ্তাহ লকডাউন চলছে সেখানে। আরও এক সপ্তাহ তা বাড়ানোর সুপারিশও করা হয়েছে। তবে লকডাউনের (Lockdown) নিয়মকানুন পালন করছেন না অনেকেই। আর এর নেপথ্যেই বিএনপি-র উসকানির অভিযোগ তুলছেন দেশের মন্ত্রী।

[আরও পড়ুন: মোদি বিরোধের আবহেই বাংলাদেশ সফরে ভারতের সেনাপ্রধান নারাভানে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement