৭  আশ্বিন  ১৪২৯  রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বাড়ি-কার্যালয়ে বোমা, আক্রান্ত বাংলাদেশের সংসদ সদস্য

Published by: Sucheta Sengupta |    Posted: January 27, 2019 6:47 pm|    Updated: January 27, 2019 6:47 pm

Bombing into the house of B'desh leader

ছবি: প্রতীকী

সুকুমার সরকার, ঢাকা:  নতুন সরকারের কাজ শুরু হওয়ার পরই আক্রান্ত বাংলাদেশের সংসদ সদস্য। যশোহর শহরে শনিবার মাঝরাতে সংসদ সদস্য কাজী নাবিল আহমেদের বাসভবনে বোমা হামলা হয়েছে। বোমা ছোঁড়া হয়েছে স্থানীয় কয়েকজন আওয়ামি লিগ, যুবলিগ এবং ছাত্রলিগ নেতাদের বাড়ি এবং ব্যবসায়িক প্রতিষ্ঠানেও। হামলা হয় একটি হোটেলেও।

শনিবার রাত ১ টা থেকে ২টো, এই সময়ের মধ্যে আওয়ামি লিগের সংসদ সদস্য নাবিল আহমেদের বাড়িতে আচমকাই বোমা ছুঁড়তে থাকেন জনা কয়েকজন দুষ্কৃতী। এছাড়াও জেলা আওয়ামি লিগের সাধারণ সম্পাদক শাহিন চাকলাদারের ব্যবসায়িক প্রতিষ্ঠান এবং বাড়ি-সহ আরও পাঁচটি জায়গা লক্ষ্য করে বোমাগুলি ছোঁড়া হয়। জেলা আওয়ামি লিগের দপ্তর সম্পাদক মাহমুদ হাসান বিপু জানিয়েছেন, ‘‘ গাড়ি ও মোটরবাইকে চড়ে এসে হামলাকারীরা রাত ১টার পর শাহিন চাকলাদারের মালিকানাধীন হোটেল জাবির ইন্টারন্যাশনালের সামনে বোমা ছোঁড়ে। পরে তারা যুবলিগ নেতা তৌহিদুল ইসলাম চাকলাদার, ছাত্রলিগ নেতা রাসেল এবং পরিবহণ শ্রমিক নেতা আজিজুল আলম মিন্টুর বাড়িতে বোমা ছোঁড়ে। সেগুলির বিকট শব্দে কেঁপে ওঠে আশপাশের এলাকা।’’ ঘটনায় কেউ হতাহত না হলেও, আতঙ্ক তৈরি হয়েছে এলাকায়। ফের রাজনৈতিক অশান্তির ইঙ্গিত মিলছে।

                                                 [‘আমি ধর্ষণ করেছি’, গলায় চিরকুট-সহ দেহ উদ্ধারে চাঞ্চল্য]

স্থানীয় আওয়ামি লিগের এক নেতা এই হামলার জন্য বিএনপি-জামাত জোটকে দায়ী করেছেন। তবে দলের অপর এক নেতা নাম না করে নিজের দলেরই আরেক নেতার বিরুদ্ধে অভিযোগ তুলেছেন। এ নিয়ে তৈরি হয়েছে নতুন দ্বন্দ্ব। অনেকে মনে করছেন, খালেদা জিয়া-সহ বিএনপি শীর্ষ নেতৃত্ব কারাবন্দি হওয়ার প্রতিশোধ নিতে সরকার পক্ষের সদস্যদের উপর হামলা চালিয়েছে। আবার রাজনৈতিক মহলের একাংশের ধারণা, যেভাবে আওয়ামি লিগ একচ্ছত্র আধিপত্যের দিকে এগিয়েছে, তাতে দলে গোষ্ঠীদ্বন্দ্ব তৈরি হওয়া স্বাভাবিক। সদ্যই সাধারণ নির্বাচনের মাধ্যমে বাংলাদেশে নতুন সরকার ক্ষমতায় এসেছে। শপথ গ্রহণ, মন্ত্রিসভা গঠন, দায়িত্ব বণ্টন – এসব হাজারও আনুষ্ঠানিক পর্ব মেটানোর পর সবেমাত্র প্রশাসনিক কাজ শুরু হয়েছে। সেই সূচনালগ্নেই এমন এক হামলার ঘটনা, তাও আবার সংসদের নির্বাচিত সদস্যের বাড়িতে। এতে নতুন সরকারের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠছে৷ 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে