৪ মাঘ  ১৪২৫  শনিবার ১৯ জানুয়ারি ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফিরে দেখা ২০১৮ ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রিলে বাজিমাত করলেও রিয়েল লাইফে কুপোকাত হিরো আলম। ভোটের ময়দানে তাঁর পাশে দাঁড়ালেন না বাংলাদেশের অন্যতম জনপ্রিয় অভিনেতার অনুগামীরা। ভোটাররাই ফিরিয়ে দিলেন তাঁকে।

রবিবার বাংলাদেশে ছিল একাদশ জাতীয় সংসদ নির্বাচন। নির্দল প্রার্থী হিসেবে বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) নম্বর কেন্দ্র থেকে লড়াইয়ে নেমেছিলেন হিরো আলম ওরফে আশরাফুল আলম। ফল প্রকাশের পর দেখা যায় গোহারান হেরেছেন হিরো আলম। পেয়েছেন মাত্র ৬৩৮টি ভোট। ওই কেন্দ্রের ভোটার সংখ্যা ৩ লক্ষ ১২ হাজার ৮১। বগুড়া-৪ কেন্দ্রে জিতেছেন বিএনপির মোশারফ হোসেন। দ্বিতীয় স্থানে আওয়ামি লিগের প্রার্থী রেজাউল করিম তানসেন। উল্লেখ্য, রবিবার হিংসার অভিযোগ তুলে নির্বাচন বয়কট করেন হিরো আলম। তাঁর অভিযোগ, পোলিং বুথ থেকে তাঁর এজেন্টদের ভয় দেখিতে বের করে দেওয়া হয়। জানান, সুষ্ঠুভাবে নির্বাচন হলে তিনি জয়ী হতেন। 

এদিকে সংসদে দু’তৃতীয়াংশেরও বেশি সংখ্যাগরিষ্ঠতা নিয়ে চতুর্থবারের জন্য বাংলাদেশে ক্ষমতায় ফিরলেন বঙ্গবন্ধু-কন্যা শেখ হাসিনা। ৩০০ আসনের জাতীয় সংসদে হাসিনার দল আওয়ামি লিগ নেতৃত্বাধীন মহাজোট পেয়েছে ২৬৬ আসন। উলটো দিকে বিএনপি নেতৃত্বাধীন খালেদা জিয়ার ঐক্যজোট পেয়েছে মাত্র ৬ আসন। প্রাক্তন রাষ্ট্রপতি হুসেন মহম্মদ এরশাদের জাতীয় পার্টি পেয়েছে ২২ আসন। দেশের ৩০০ সংসদীয় আসনের মধ্যে রবিবার ২৯৯ কেন্দ্রে ভোটগ্রহণ হয়। গাইবান্ধা সংসদীয় কেন্দ্রে প্রার্থীর মৃত্যুর জন্য ভোট হয়নি। নির্বাচন কমিশনের তথ্য বলছে, ভোট পড়েছে ৯৯.৪৭ শতাংশ। কিছু ভোটার মারা না গেলে ইতিহাস গড়ে ১০০ শতাংশ মানুষ ভোট দিতেন বলে তাদের অনুমান।             

[নির্বাচনে নিরঙ্কুশ জয় আওয়ামি লিগের, লুপ্তপ্রায় বিএনপি]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং