BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ভারতে কোনও অবৈধ বাংলাদেশি নেই, দাবি হাসিনার

Published by: Sayani Sen |    Posted: October 1, 2018 11:15 am|    Updated: October 1, 2018 11:15 am

No bangladeshi in india, says prime minister of Bangladesh Sheikh Hasina

সুকুমার সরকার, ঢাকা : ভারতে কোনও অবৈধ বাংলাদেশি নেই, এমই দাবি করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিছুদিন ধরেই গুজব ছড়ানো হচ্ছে, ভারতে বহু অবৈধ বাংলাদেশি রয়েছে। কিন্তু সেই অভিযোগ একেবারে নস্যাৎ করে দিয়ে তিনি বলেছেন, “আমি তো মনে করি না যে, আমাদের কোনও অবৈধ বাংলাদেশি ভারতে আছে বলে। এমনকী, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তো আশ্বাস দিয়েছে কাউকে আমাদের দেশে ফেরত পাঠানো হবে না।”

[রোহিঙ্গাদের জন্য আরও ১৩১১ কোটি টাকা সাহায্য যুক্তরাষ্ট্রের]

একই সঙ্গে তিনি উল্লেখ করেছেন, দু’দেশের মধ্যে আর্থিক সম্পর্ক আরও সুদৃঢ় করার ব্যাপারে ইতিমধ্যেই উদ্যোগ নেওয়া হয়েছে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে এ নিয়ে বেশ কয়েক দফায় আলোচনা হয়েছে। শুধু তাই নয়, বর্তমানে বাংলাদেশে বিনিয়োগের ভাল পরিবেশ রয়েছে বলেও জানান তিনি। তাই বিশ্বের বিনিয়োগকারীদের বাংলাদেশে বিনিয়োগের জন্য আবেদন করেছেন। দেশে সুষ্ঠ নির্বাচন হওয়ার ব্যাপারে আশাপ্রকাশ করেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী। সেই পরিপ্রেক্ষিতে তিনি দাবি করেছেন, তাঁর দেশে মুক্ত ও স্বাধীন নির্বাচন কমিশন রয়েছে।

[বাড়ছে ইন্দো-বাংলা ওষুধ শিল্প, আশাবাদী সুরেশ প্রভু]

এর পাশাপাশি দেশের অর্থনৈতিক সমৃদ্ধির কথাও তুলে ধরেন শেখ হাসিনা৷ তিনি বলেন, ‘‘সঠিক পরিকল্পনায় এগিয়ে চলছে বাংলাদেশের অর্থনীতি। জিডিপির প্রবৃদ্ধি আজ সাড়ে ৭ শতাংশ ছাড়িয়ে গেছে। দেশের অর্থনীতি শক্ত ভিতের উপর দাঁড়িয়ে আছে।’’ বাংলাদেশে ব্যবসা ও বিনিয়োগের উপযুক্ত পরিবেশ তৈরি করা হয়েছে বলেও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা৷ তিনি বলেন,‘‘যত রকমের সুযোগ দেওয়ার, আমরা তাদের সেক্টরকে দিয়ে দিচ্ছি। তবে কাজ করতে গেলে কিছু কিছু ক্ষেত্রে হয়তো যে কথাগুলো আসে, সে সমস্যা হয়তো থাকতে পারে।’’ তবে সেই সমস্যা অর্থনৈতিক অগ্রগতিকে বাধা দিতে পারছে না বলেও জানান তিনি। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে