Advertisement
Advertisement
ট্রেন

শ্যামনগর স্টেশনে সিগন্যালিং-এ ত্রুটি, শিয়ালদহ মেন লাইনে ব্যাহত ট্রেন চলাচল

বিভিন্ন স্টেশনে আটকে দূরপাল্লার ট্রেনও, বিপাকে যাত্রীরা।

Service disrupted in Sealdah Main line due Problem in Signalling system
Published by: Tanumoy Ghosal
  • Posted:April 26, 2019 9:26 am
  • Updated:April 26, 2019 9:28 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিগন্যাল ব্যবস্থায় সমস্যা৷ সকালের ব্যস্ত সময়ে ট্রেন চলাচল ব্যাহত শিয়ালদহ-কৃষ্ণনগর মেন লাইনে। দেরিতে চলছে লোকাল ট্রেন। অফিস টাইমে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। বিভিন্ন স্টেশনে আটকে পড়েছে দূরপাল্লার একাধিক ট্রেনও।

[ আরও পড়ুন: পাবলিক সার্ভিস কমিশনের ভুয়ো ওয়েবসাইট খুলে প্রতারণা, তদন্তে লালবাজার]

সপ্তাহের কাজের দিনে সকাল সকালই চরম দুর্ভোগে পড়লেন শিয়ালদহ মেন লাইনের রেলযাত্রীরা। জানা গিয়েছে, শুক্রবার সকালে শ্যামনগর স্টেশনে ওভারহেড তারে একটি কাক পড়ে যায়। সঙ্গে সঙ্গেই স্টেশনের চারটি লাইন বিদ্যুৎ সংযোগ চলে যায়। ত্রুটি দেখা যায় সিগন্যালিংয়েও৷ আর তার জেরেই  শিয়ালদহ মেন লাইনে বারাকপুর থেকে নৈহাটি পর্যন্ত ব্যাহত ট্রেন চলাচল। সকাল সাড়ে সাতটা থেকে আপ ও ডাউন শাখার সমস্ত লোকাল ট্রেন অস্বাভাবিক দেরিতে চলছে। সকালের ব্যস্ত সময়ে চরম দুর্ভোগে পড়েছেন নিত্যযাত্রীরা। যুদ্ধকালীন তৎপরতায় সিগন্যাল মেরামতি কাজ চলছে রেল কর্তৃপক্ষ। জানানো হয়েছে, যতক্ষণ না পর্যন্ত মেরামতি কাজ শেষ হবে, ততক্ষণ পর্যন্ত শিয়ালদহ মেন লাইনে লোকাল ট্রেন চলাচল স্বাভাবিক হবে না। সকাল প্রায় সাড়ে ৯টা পর্যন্তও পরিস্থিতি স্বাভাবিক হয়নি বলে খবর৷ তবে কতক্ষণে তা স্বাভাবিক হবে, সে সম্পর্কে অবশ্য রেলের তরফে কিছু জানানো হয়নি।

Advertisement

প্রতিদিনই শিয়ালদহ-কৃষ্ণনগর মেন লাইনে লোকাল ট্রেনে যাতায়াত করেন কয়েক লক্ষ মানুষ। অফিস টাইমে ট্রেনগুলিতে কার্যত মাছি গলারও ফাঁক থাকে না। কিন্তু মাঝেমধ্যেই সিগন্যালিং ব্যবস্থা গণ্ডগোলের কারণে ব্যাহত হয় পরিষেবা, বিপাকে পড়ে যাত্রীরা। শুক্রবারও এমনই এক সমস্যায় পড়তে হল রেলযাত্রীদের৷ তাঁদের আশঙ্কা, শ্যামনগর স্টেশনের সিগন্যালিং ব্যবস্থা ঠিক হয়ে গেলেও, দিনভরই রেল পরিষেবা ব্যাহত থাকবে৷

Advertisement

[ আরও পড়ুন: চলন্ত মেট্রোয় মোবাইল চুরি, ছবি দেখে অপরাধীদের শনাক্ত করলেন যাত্রীরাই]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ