BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বাগ মানছে না করোনা, গত ২৪ ঘণ্টায় রাজ্যে ফের বাড়ল সংক্রমিত এবং মৃতের সংখ্যা

Published by: Sayani Sen |    Posted: September 16, 2020 8:13 pm|    Updated: September 16, 2020 8:31 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কিছুতেই বাগ মানছে না সংক্রমণ। রাজ্যে ক্রমশই বাড়ছে করোনার (Coronavirus) প্রকোপ। গত ২৪ ঘণ্টাতেও ফের বাড়ল আক্রান্তের সংখ্যা। করোনায় মৃতের সংখ্যাও মঙ্গলবারের তুলনায় বাড়ল বেশ খানিকটা। তবে সুস্থতার হারই এখনও পর্যন্ত কঠিন লড়াইয়ে অক্সিজেনের মতো কাজ করছে। সুস্থতার হার ৮৬.৬৯ শতাংশ। 

রাজ্য স্বাস্থ্যদপ্তরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ২৩৭ জন। মঙ্গলবার এই সংখ্যাটা ছিল ৩ হাজার ২২৭ জন। তার ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২ লক্ষ ১২ হাজার ৩৮৩ জন। ভাইরাসের দাপটে মৃত্যুর হার খুবই কম। তবে মৃত্যু যে একেবারেই হচ্ছে না, তা বলা দুষ্কর। গতকালের তুলনায় বুধবার বেড়েছে মৃতের সংখ্যাও। কোভিড আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬১ জনের। তার ফলে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪ হাজার ১২৩ জন। 

[আরও পড়ুন: মানবিক উদ্যোগ, ডায়মন্ডহারবারের ৭টি ঘাটে তর্পণের ব্যবস্থা করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়]

এই পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য যত কম বাইরে বেরনো যায়, সেটাই ভাল। কিন্তু জীবিকার টানে বাড়ি ছেড়ে বাইরে বেরতে হচ্ছে বহু মানুষকেই। তাঁরা প্রত্যেকেই প্রায় জীবনের ঝুঁকি নিচ্ছেন। এই কঠিন পরিস্থিতিতে সেই সমস্ত মানুষদের অক্সিজেন জোগাচ্ছে সুস্থতার হার। এখনও পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ৮৬.৬৯ শতাংশ মানুষ। গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ২ হাজার ৯৭১ জন। তার ফলে মোট করোনা জয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১ লক্ষ ৮৪ হাজার ১১৩ জন। 

এখনও ভ্যাকসিন নিয়ে চলছে গবেষণা। বর্তমানে ভাইরাসকে মোকাবিলার একমাত্র পন্থা টেস্টিং। তাই গোটা দেশজুড়ে টেস্টের সংখ্যা বাড়ানোর চেষ্টাই চলছে। বাংলাও তার ব্যতিক্রম নয়। বুধবার করোনা পরীক্ষা হয়েছে ৪৫ হাজার ৭১৩ জনের। তার ফলে এখনও পর্যন্ত মোট নমুনা পরীক্ষার সংখ্যা বেড়ে দাঁড়াল ২৬ লক্ষ ৮ হাজার ৫৩৪। পরীক্ষায় ৮.১৪ শতাংশ ব্যক্তির রিপোর্ট পজিটিভ এসেছে। করোনা রোগীদের চিকিৎসায় প্রাণের ঝুঁকি নিয়ে লড়াই চালিয়ে যাচ্ছেন চিকিৎসক এবং নার্সরা। তাই বারবারই তাঁদের প্রশংসা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। 

[আরও পড়ুন: আইনজীবী রজত দে হত্যাকাণ্ডে যাবজ্জীবন স্ত্রী অনিন্দিতার, রায় ঘোষণা বারাসত আদালতের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement