১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ঘুচল ‘বহিরাগত’ তকমা, আসানসোলের ভোটার তালিকায় নাম উঠল সস্ত্রীক বাবুল সুপ্রিয়র

Published by: Tiyasha Sarkar |    Posted: November 18, 2020 9:49 pm|    Updated: November 18, 2020 10:20 pm

Babul Supriy০'s name enlisted in the voters list of Asansol | Sangbad Pratidin

চন্দ্রশেখর চট্টোপাধ্যায়, আসানসোল: অবশেষে ‘বহিরাগত’ তকমা ঘুচল কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়র। আসানসোলের ভোটার তালিকায় নাম উঠল বাবুল সুপ্রিয় (Babul Supriyo) ও তাঁর স্ত্রী রচনা শর্মার। বুধবার জেলার যে নতুন তালিকা প্রকাশিত হয়েছে তাতেই নাম রয়েছে সস্ত্রীক মন্ত্রীর। অতএব এবার পুরভোটেও এলাকাতেই থাকতে পারবেন তিনি।

আসানসোল (Asansol) উত্তর বিধানসভা কেন্দ্রে ১৯ নম্বর ওয়ার্ডের তিনি বাসিন্দা। ভোটার তালিকায় ওই ওয়ার্ডের ২৯১ নম্বর পার্টে ৬৩৩ নম্বরে নাম রয়েছে বাবুল সুপ্রিয় বড়ালের। ৬৩৪ নম্বরে নাম তাঁর স্ত্রী রচনা শর্মা সুপ্রিয়’র। অর্থাৎ এবার থেকে আসানসোলের সাংসদ ও তাঁর স্ত্রী বিধানসভা বা পুরসভা ভোটের সময়ও থাকতে পারবেন আসানসোলে। ভোটও দিতে পারবেন। বছর ছ’য়েক আগে বাবুল সুপ্রিয় আসানসোলের মহিশীলা কলোনীর বড়তলা বাজারে একটি ফ্ল্যাট কেনেন। আসানসোলে এলে ওই ফ্ল্যাটেই সপরিবারের থাকেন তিনি। যখন তিনি থাকেন না, তখন ফ্ল্যাটের একটা অংশ সাংসদের ও দলীয় কার্যালয় হিসাবে ব্যবহার হয়।

Babul Supriy০'s name enlisted in the voters list of Asansol

[আরও পড়ুন: শুধু করোনা নয়, এই ৪ রোগে আক্রান্ত হলেও কোয়ারেন্টাইনের জন্য ছুটি পাবে সরকারি কর্মীরা]

আসানসোলের সাংসদ হলেও ভোট দিতে পারতেন না তিনি। কারণ, তিনি কলকাতার ভোটার ছিলেন। এবার প্রথম নিজের এলাকায় ভোট দিতে পারবেন তিনি। শুধু তাই নয়, বিধানসভা ও পুরভোটের সময় তাঁকে ৪৮ ঘণ্টা আগে শহর ছাড়তে হতো। এবার থেকে এই ঘটনার আর পুনরাবৃত্তিও হবে না। পশ্চিম বর্ধমান বিজেপির জেলা সহ-সভাপতি প্রশান্ত চক্রবর্তী এপ্রসঙ্গে বলেন, “বাবুল দা ভোটার তালিকার নাম কলকাতা থেকে আসানসোলে স্থানান্তরের আবেদন করেছিলেন। নতুন তালিকায় বাবুল দা ও তাঁর স্ত্রীর নাম দেখে আমরা খুশি হলাম। আসানসোলবাসীকে আমরা এই বার্তা দিতে চাই, জন্মসূত্রে না হলেও বাবুল সুপ্রিয় আসানসোলকে নিজের শহর, নিজের ঘর বলে মনে করেন। তাই তিনি কলকাতা থেকে নাম সরিয়ে আসানসোলে নিয়ে এলেন।”

[আরও পড়ুন:জামালপুরের একই পরিবারের ৫ সদস্যের মৃত্যুর নেপথ্যে ঝাড়ফুঁক? আতঙ্কে কাঁটা স্থানীয়রা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে