BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

১০০ দিনের কাজে ফের দেশের শীর্ষে বাংলা, অভিনন্দন মুখ্যমন্ত্রীর

Published by: Kumaresh Halder |    Posted: September 1, 2018 7:46 pm|    Updated: September 1, 2018 7:46 pm

Bangla at the top of the country for 100 days work, Congratulations Chief Minister

সৌরভ মাজি, কালনা: তৃতীয় বারের জন্য ১০০ দিনের কাজে দেশে শীর্ষস্থান ধরে রাখল বাংলা৷ গত আর্থিক বছরে ১০০ দিনের কাজে নজরকাড়া সাফল্য পেয়েছিল পশ্চিমবঙ্গ৷ এবছর, ১৩১ কোটি ২৫ লক্ষ শ্রমদিবস সৃষ্টি করে দেশের সমস্ত রাজ্যকে অনেকটা পিছনে ফেলে শীর্ষস্থান ধরে রাখল বাংলা৷ কেন্দ্রীয় সরকার ১০০ দিনের কাজে রাজ্যস্তরে উল্লেখযোগ্য সাফল্যের জন্য এবছর পশ্চিমবঙ্গের দুটি জেলা, পূর্ব বর্ধমান ও কোচবিহারকে এবার জেলা পর্যায়ে জাতীয় পুরস্কারে সম্মানিত করা হচ্ছে৷ এছাড়াও এ রাজ্য অনেকগুলো বিভাগেই পুরস্কার দেওয়ার কথা কেন্দ্রের৷ সব মিলিয়ে সাতটি জাতীয় পুরস্কার আসছে রাজ্যের ঝুলিতে৷ শনিবার এই খবর পেয়ে ফেসবুকে রাজ্যবাসীকে শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী৷

[শিল্পীর ‘দক্ষতা’য় কবিগুরু হলেন আইনস্টাইন! সিউড়ি স্টেশনে ভ্রান্তিবিলাস]

মাহাত্মা গান্ধী জাতীয় কর্ম সুনিশ্চিতকরণ প্রকল্পে দেশের সেরা হয়েছে পূর্ব বর্ধমান জেলা। ২০১৭-১৮ আর্থিক বছরে এই প্রকল্পে সামগ্রিকভাবে ভাল কাজের নিরিখে কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রক সব রাজ্য থেকে ১০টি জেলাকে সেরা হিসেবে বেছে নিয়েছে। তার মধ্যে রয়েছে বাংলার দুইটি জেলা, পূর্ব বর্ধমান ও কোচবিহার। পূর্ব বর্ধমান জেলা প্রশাসনকে গ্রামোন্নয়ন মন্ত্রক পুরস্কারের কথা জানাতেই খুশির হাওয়া দুই জেলায়। ১১ সেপ্টেম্বর দিল্লিতে পুরস্কার দেওয়া হবে বাংলার এই দুই জেলাকে। খুশির খবর পেয়ে অভিনন্দন জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

[বাপ-মা হারা নাতিকে গরম খুন্তির ছেঁকা, পলাতক অভিযুক্ত ঠাকুমা]

সভাধিপতি দেবু টুডু বলেন, “কেন্দ্রীয় সরকার এই প্রকল্পে আমাদের নানাভাবে বঞ্চিত করার চেষ্টা করেছে। কিন্তু জেলার সকলের সম্মিলিত প্রচেষ্টায় সব প্রতিবন্ধকতা সরিয়ে আমরা দেশের সেরা হয়েছি। গ্রামোন্নয়ন মন্ত্রক আমাদের কাজের স্বীকৃতি না দিয়ে পারল না। জেলায় এই প্রকল্পের কাজে সঙ্গে যুক্ত সকলকে ধন্যবাদ জানাই।” জেলা শাসক অনুরাগ শ্রীবাস্তব জানান, গত আর্থিক বছরে শ্রম দিবস সৃষ্টিতে দেশের মধ্যে সবার আগে পূর্ব বর্ধমান। ২.৯৩ কোটি শ্রমদিবস সৃষ্টি হয়েছে জেলায়। এছাড়া প্রকল্পের শ্রমিকরা গড়ে ৬৫.৯ দিন কাজ পেয়েছে। যা তার আগের আর্থিক বছরের তুলনায় অনেক বেশি। পাশাপাশি, এই প্রকল্পের মাধ্যমে অঙ্গনওয়াড়ি কেন্দ্র তৈরি, অপুষ্টি দূরীকরণে বিশেষ ব্যবস্থা নেওয়া, ইকোপার্ক তৈরি, প্রভৃতি কাজ করেছে।

[ফুটবল খেলাকে কেন্দ্র করে ছাত্র সংঘর্ষ, ভাঙচুর তালদির মোহনচাঁদ হাই স্কুলে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে