BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২২ অক্টোবর ২০২০ 

Advertisement

এফআইআরের পালটা, খোদ মুখ্যমন্ত্রীর বিরুদ্ধেই আইনি ব্যবস্থার হুমকি অনুপমের

Published by: Sayani Sen |    Posted: September 28, 2020 12:15 pm|    Updated: October 16, 2020 5:31 pm

An Images

দেবব্রত মণ্ডল, বারুইপুর: “করোনা হলে প্রথমে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে জড়িয়ে ধরব”, বেফাঁস মন্তব্য করে বিপাকে অনুপম হাজরা (Anupam Hazra)। বিজেপির কেন্দ্রীয় সম্পাদক অনুপম হাজরার সমালোচনায় মুখর প্রায় সকলেই। কীভাবে একজন নেতা একথা বলতে পারেন, সেই প্রশ্নেই আপাতত তোলপাড় রাজ্য রাজনীতি। ইতিমধ্যেই তাঁর বিরুদ্ধে এফআইআরও দায়ের হয়েছে। তবে তাতে দমে যাওয়ার পাত্র নন অনুপম। পরিবর্তে এফআইআরের পালটা হিসাবে মমতা বন্দ্যোপাধ্যায়কে রীতিমতো হুঁশিয়ারি দিলেন তিনি।

রবিবার বারুইপুরে (Baruipur) দলীয় কর্মসূচিতে যোগ দিতে গিয়েছিলেন তিনি। সেখানে বহু মানুষকেই মাস্ক ছাড়া দেখতে পাওয়া যায়। এমনকী খোদ অনুপম হাজরার মুখেও মাস্ক ছিল না। স্বাভাবিকভাবেই তাঁকে কোভিড বিধি না মানার বিষয়ে প্রশ্ন করা হয়। সেই উত্তরে অনুপম বলেন, “আমার করোনা (Coronavirus) হলে ঠিক করে নিয়েছি প্রথমেই মমতা বন্দ্যোপাধ্যায়কে জড়িয়ে ধরব।” তাঁর এই মন্তব্য নিয়েই বিভিন্ন মহলে উঠেছে সমালোচনার ঝড়।

[আরও পড়ুন: হাই কোর্ট গঠিত কমিটির নির্দেশে নিশ্ছিদ্র নিরাপত্তায় শুরু পৌষমেলার মাঠ ঘেরার কাজ]

পশ্চিমবঙ্গ তৃণমূল উদ্বাস্তু সেলের পক্ষ থেকে রাজ্য সভাপতি মুকুল বৈরাগ্য রবিবার এক প্রেস বিবৃতিতে জানান, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে অনুপম হাজরার কুরুচিকর মন্তব্যের পরিপ্রেক্ষিতে শিলিগুড়ি থানায় এফআইআর দায়ের করা হবে। সেইমতোই এদিন সকাল সকাল শিলিগুড়ির কমিশনারেটের সামনে তাঁরা উপস্থিত হন। সঙ্গে ছিলেন সংগঠনের মহিলা শাখার সদস্যরা। থানার সামনে বিক্ষোভ দেখান তাঁরা। মূলত উদ্বাস্তু সেলের মহিলা সদস্যদের তরফেই এফআইআর (FIR) দায়ের করা হয়েছে। বিক্ষোভ চলাকালীন তাঁরা দাবি তোলেন, রাজ্যের প্রশাসনিক প্রধানের প্রতি এমন কুরুচিকর মন্তব্যের জন্য গ্রেপ্তার করা হোক বিজেপির সর্বভারতীয় যুগ্ম সম্পাদক অনুপম হাজরাকে। এই হুঁশিয়ারিও দেন যে গ্রেপ্তার না হলে বৃহত্তর আন্দোলন চালাবে উদ্বাস্তু সেল। রাজ্যের প্রতিটি থানাতেই অনুপম হাজরার বিরুদ্ধে এফআইআর দায়ের করা হবে।

[আরও পড়ুন: মুখ্যমন্ত্রীকে নিয়ে কুরুচিকর মন্তব্যের জের, অনুপম হাজরার বিরুদ্ধে FIR তৃণমূল উদ্বাস্তু সেলের]

এফআইআর দায়ের নিয়ে বেজায় ক্ষুব্ধ অনুপম হাজরা। সোমবার ‘সংবাদ প্রতিদিন’কে ফোনে তিনি বলেন, “যদি আমার বিরুদ্ধে একটা এফআইআরও হয়, তবে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) যতগুলো লাশ কেরোসিন দিয়ে পুড়িয়েছে, ততগুলো এফআইআর তাঁর বিরুদ্ধে হবে।”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement