BREAKING NEWS

১১ কার্তিক  ১৪২৭  বুধবার ২৮ অক্টোবর ২০২০ 

Advertisement

বিজেপিতে রদবদল নিয়ে ক্ষুব্ধ রাহুল সিনহা, মানভঞ্জনে আসরে নামলেন মুকুল রায়

Published by: Sayani Sen |    Posted: September 27, 2020 4:09 pm|    Updated: October 1, 2020 2:28 pm

An Images

সুদীপ বন্দ্যোপাধ্যায়, দুর্গাপুর: সর্বভারতীয় স্তরে সংগঠনে রদবদল করে সদ্যই নতুন তালিকা প্রকাশ করেছে বিজেপি। আর তাতে নাম নেই রাহুল সিনহার (Rahul Sinha)। বেজায় চটেছেন তিনি। রাহুল সিনহাকে এ নিয়ে কটাক্ষ করতে ছাড়েননি অনুপম হাজরা (Anupam Hazra)। তবে মুকুল রায়ের গলায় একেবারেই অন্য সুর। রাহুল সিনহাকে ‘বাংলার মুখ’ বলে দাবি করলেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায়।

রবিবার সকালে বাঁকুড়া হয়ে পুরুলিয়ায় দলীয় কর্মসূচিতে যাওয়ার আগে কাঁকসার বাঁশকোপায় একটি হোটেলের সামনে কিছুক্ষণ দাঁড়ান মুকুল রায়। কলকাতা থেকে সোজা বাঁশকোপায় আসেন তিনি। সদ্য সর্বভারতীয় দায়িত্ব পাওয়ায় মুকুল রায়কে ঘিরে দলীয় কর্মীদের আবেগ ও উচ্ছ্বাস ছিল একেবারে অন্যরকম। তাঁদের অনুরোধে চায়ের কাপেও চুমুক দেন মুকুল রায় (Mukul Roy)। গাড়ির মধ্যে বসে বসেই কর্মী ও নেতাদের সঙ্গে কিছু আলাপচারিতা ও আলোচনাও করে নেন তিনি। মুকুল রায় দায়িত্ব পাওয়ার পরই রাহুল সিনহা বিজেপির কেন্দ্রীয় কমিটি থেকে বাদ পড়েছেন। তাতেই ক্ষুব্ধ হয়েছেন রাহুল সিনহা। শনিবারই তিনি বলেছেন, “চল্লিশ বছর ধরে বিজেপির একজন সৈনিক হিসাবে দলের সেবা করে এসেছি। জন্মলগ্ন থেকে বিজেপির সেবা করার পুরস্কার এটাই যে একজন তৃণমূল কংগ্রেসের নেতা আসছেন, তাই আমায় সরতে হবে। এর চেয়ে বড় দুর্ভাগ্যের কিছু হতে পারে না।” রাহুল সিনহার এই মন্তব্য অস্বস্তি বাড়়িয়েছে গেরুয়া শিবিরের।

[আরও পড়ুন: প্রকাশ্যে দলীয় কোন্দল! রাস্তা তৈরি নিয়ে জামালপুরে তৃণমূল বনাম তৃণমূল দ্বন্দ্ব]

তারই জবাবে এদিন বাঁশকোপায় মুকুল রায় বলেন, “রাহুল সিনহা বাংলার মুখ। দীর্ঘদিন ধরে বিজেপি (BJP) করছেন। দু-একটা কথা যদি বলে থাকেন তা থেকে কোনও ধারণা করা উচিত হবে না।” এছাড়া জয়ের বিষয়েও বেশ আশাবাদী মুকুল রায়। এদিন তিনি আরও বলেন, “আগামী দিনে বাংলা ছাড়া অনান্য যে সমস্ত রাজ্যে বিধানসভার ভোট রয়েছে সেখানে নরেন্দ্র মোদির নেতৃত্বে ভাল ফল করবে বিজেপি।” রাজনৈতিক মহলের মতে, আসলে একুশের লক্ষ্যে যে ছোটবড় সবাইকেই প্রয়োজন তা ভালই জানেন মুকুল। আর সেকারণেই রাহুলের প্রশংসা করে তাঁর ক্ষোভ প্রশমনের চেষ্টা করলেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি। 

[আরও পড়ুন: ‘জনগণের টাকা ফেরত দাও’, তৃণমূল নেতাদের নামে ফের ‘মাওবাদী’ পোস্টার পাড়ুইয়ে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement