২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

অসতর্ক হয়ে লাইন পারাপার, যাত্রীদের মিষ্টিমুখ করিয়ে সচেতনতার বার্তা

Published by: Bishakha Pal |    Posted: August 24, 2018 1:46 pm|    Updated: August 24, 2018 1:46 pm

Bongaon GRP launches safety awareness campaign

সোমনাথ পাল, বনগাঁ: অফিসের সময় ট্রেন ধরার তাড়া থাকে অনেকেরই। সময় বাঁচাতে বিপজ্জনকভাবে লাইন পার, আর তারপর ট্রেনে বাদুড়ঝোলা হয়ে গন্তব্যের দিকে রওনা দেন অফিস যাত্রীরা। এতে জীবনের ঝুঁকি থাকে। কিন্তু  সেদিকে খেয়াল থাকে না  কারও। বিপদ যে হয় না, তাও তো নয়। একটু আহা উহু। তারপর আবার যে কে সেই। কিন্তু ভবিষ্যতে যাতে এই বিষয়ে সচেতন হওয়া যায়, যাত্রীদের সেই বার্তাই দিল রেলপুলিশ।

ভিনরাজ্যের যৌনপল্লিতে বিক্রির ছক, বুদ্ধির জোরে বেঁচে ফিরল কিশোরী ]

সচেনতা পাঠের উদ্যোগ ছিল অভিনব। তবে সড়কের ক্ষেত্রে এমন উদ্যোগ আগেও নেওয়া হয়েছে। কোনও বাইক আরোহী হেলমেট না পরলে তাকে ফুল দিয়ে, মিষ্টিমুখ করিয়ে সচেতন অনেক সময়ই করে ট্রাফিক পুলিশ। কিন্তু রেলযাত্রীদের সচেতন করতে এমন উদ্যোগকে নজিরবিহীনই বলা চলে।  সেই বিরল ঘটনারই সাক্ষী থাকল বনগাঁ স্টেশন।

জীবন গতিময়। সময় সেখানে বড় অল্প। কিন্তু সময় বাঁচাতে গিয়ে বেখেয়ালে প্রাণ খোয়ানোর কি কোনও দরকার আছে? তাই লাইন পার হোন দু’দিক দেখে। আর যদি ওভারব্রিজ ব্যবহার করতে পারেন, তাহলে তো কথাই নেই। আর লাইন পারাপারের সময় কানে হেডফোন তো নৈব নৈব চ। এতে দুর্ঘটনার আশঙ্কা শতগুণ বেড়ে যায়। বৃহস্পতিবার নিত্যযাত্রীদের এই কথাই বলল বনগাঁ জিআরপি। সেই সঙ্গে সবার হাতে তুলে দেওয়া হল  গোলাপ ফুল । করানো হল মিষ্টিমুখও। তবে উদাসীন যাত্রীদের দিকেই বেশি নজর ছিল জিআরপির।

অশরীরী আতঙ্কের অবসান, অবশেষে রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ে ধরা পড়ল ‘ভূত’ ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে