২৮ কার্তিক  ১৪২৬  শুক্রবার ১৫ নভেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

রিন্টু ব্রহ্ম, কালনা: পুলিশের হাত থেকে বাঁচতে গিয়ে বাসের ধাক্কায় মৃত্যু হল দুই বাইক চালকের। জখম হয়েছেন বাসে থাকা অন্তত ৪৭ জন যাত্রী। তাঁদের মধ্যে একজনের অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক। এই ঘটনাকে কেন্দ্র করে রীতিমতো অগ্নিগর্ভ পরিস্থিতি তৈরি হয় কালনার ধাত্রীগ্রামের নিরোলগাছিতে। দুর্ঘটনার পরই ঘটনাস্থলে পৌঁছয় বিশাল পুলিশবাহিনী। পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখায় উত্তেজিত জনতা।

বৃহস্পতিবার কালনার ধাত্রীগ্রামের কাছে নিরোলগাছিতে রাস্তায় প্রহরার দায়িত্বে ছিলেন পুলিশকর্মীরা। সেই সময় একজন বাইক আরোহী হেলমেট ছাড়াই বাইক নিয়ে যাচ্ছিলেন। অভিযোগ, পুলিশ ওই বাইক চালককে পাকড়াও করতে যায়। পুলিশের হাত থেকে বাঁচতে বাইক আরোহী দ্রুত গতিতে গাড়ি নিয়ে পালানোর চেষ্টা করে। সেই সময় একটি গুসকরা রুটের বাস বর্ধমান থেকে কালনা হয়ে যাচ্ছিল। বাইক আরোহীকে বাঁচাতে গিয়ে বাসটি আচমকাই নিয়ন্ত্রণ হারিয়ে উলটে যায়। সেই সময় দুজন বাইক চালককেও ধাক্কা মারে বাসটি। ঘটনাস্থলেই দুজনে মারা যান। বাসে থাকা যাত্রীরাও কমবেশি আহত হন। দুর্ঘটনার খবর পেয়েই স্থানীয়রা জড়ো হয়ে যান। ঘটনাস্থলে পৌঁছয় কালনা থানার বিশাল পুলিশবাহিনী। উত্তেজিত জনতা পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করে।

[আরও পড়ুন: ভরসা দিলীপের বচন! গোল্ড লোন চাইতে গরু নিয়ে হাজির কৃষক]

এদিকে, তড়িঘড়ি বাসযাত্রীদের উদ্ধারে পুলিশের সঙ্গে হাত লাগান স্থানীয়রা। তাঁদের উদ্ধার করে কালনা মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ওই হাসপাতালের সুপার কৃষ্ণচন্দ্র বড়াই বলেন, “আহত ৪৭ জন বাসযাত্রীর মধ্যে বেশ কয়েকজনের অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক। তাঁদের অন্যত্র স্থানান্তরিত করার ভাবনাচিন্তাও চলছে।” পুলিশ সূত্রে খবর, নিহত ওই দুই বাইকচালক হলেন শাহজাহান শেখ এবং ফিরোজ মল্লিক। তাঁরা দুজনেই নদিয়ার শান্তিপুরের ভাইপাড়ার বাসিন্দা। সেখান থেকে বাইকে চড়ে বুলবুলিতলায় বোনের বাড়িতে যাচ্ছিলেন দুই ভাই। কিন্তু পথেই ঘটে বিপত্তি। তার জেরে আর বোনের বাড়ি যাওয়া হল না তাঁদের।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং