BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৮  রবিবার ২৬ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

উপনির্বাচন-সহ রাজ্যের তিন বিধানসভা আসনে ভোট, আসছে ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

Published by: Sucheta Sengupta |    Posted: September 14, 2021 3:14 pm|    Updated: September 16, 2021 2:24 pm

By-Election: 15 Central company troops to come for upcoming by election

ছবি: ফাইল

শুভঙ্কর বসু: ভবানীপুর বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন (By Election)। পাশাপাশি ভোট হবে মুর্শিদাবাদের দুই কেন্দ্র – সামশেরগঞ্জ ও জঙ্গিপুরে। এই তিন কেন্দ্রের ভোট কেন্দ্রীয় বাহিনীর নজরদারিতে হবে, তা আগেই জানিয়েছিল নির্বাচন কমিশন (Election Commission)। তিন কেন্দ্রেই ভোট হবে ৩০ সেপ্টেম্বর। আর তার আগে রাজ্যে আসছে মোট ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। নির্বাচনী কেন্দ্রগুলিতে মোতায়েন করা হবে তাদের।

কমিশন সূত্রে খবর, ভোটের নিরাপত্তার জন্য মোতায়েন করা ওই ১৫ কোম্পানি বাহিনীর মধ্যে থাকছে ৭ কোম্পানি সিআরপিএফ, ৪ কোম্পানি বিএসএফ, এসএসবি’র ২ কোম্পানি এবং সিআইএসএফ ও আইটিবিপি’র ১ কোম্পানি করে বাহিনী থাকছে। আপাতত এই বিন্যাসই ভাবা হয়েছে। তবে প্রয়োজনে তা অদলবদল করা হতে পারে। অথবা প্রয়োজনে আরও বাড়তি সংখ্যক বাহিনী আনা হতে পারে।

[আরও পড়ুন: এক শিশুর মৃত্যু, লাফিয়ে বাড়ছে আক্রান্ত, সংক্রামক জ্বরের আতঙ্কে কাঁপছে জলপাইগুড়ি]

তিন কেন্দ্রে ভোট হতে এখনও দিন ১৫ বাকি। নামে উপনির্বাচন হলেও ভবানীপুর (Bhabanipur) কেন্দ্র ঘিরে ইতিমধ্যেই সরগরম হয়ে উঠেছে বঙ্গের রাজনীতি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই কেন্দ্রের তৃণমূল প্রার্থী। কাজেই উপনির্বাচনের উত্তাপ মূল নির্বাচনের থেকে এতটুকুও কম নয়। মমতার বিরুদ্ধে ভোটযুদ্ধের ময়দানে বিজেপির (BJP)প্রার্থী হয়েছেন প্রিয়াঙ্কা টিবরেওয়াল (Priyanka Tibrewal)। আর সিপিএমের বাজি, তরুণ আইনজীবী শ্রীজীব বিশ্বাস। তিন প্রার্থীই মনোনয়ন পেশ করেছেন। প্রচারও চলছে জোর কদমে। মনোনয়ন পর্ব শেষ করে প্রচারে নেমেছেন বিরোধী প্রার্থীরাও।

[আরও পড়ুন: NIA তদন্তভার নেওয়ার ২৪ ঘণ্টার মধ্যে অর্জুন সিংয়ের বাড়ির অদূরে ফের বোমাবাজি]

এরই মধ্যে ভোটে নিরাপত্তা সুনিশ্চিত করতে কেন্দ্রীয় বাহিনী পাঠানোর কথা জানিয়ে দিল কমিশন। তিন কেন্দ্রের ভোটে যাতে এতটুকুও গোলমাল না হয়, সেদিকে কড়া নজর কমিশনের। প্রয়োজনে স্পর্শকাতর এলাকাগুলিতে ভোটের কয়েকদিন আগে থেকে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা রুট মার্চ, এরিয়া ডমিনেশনের কাজ করবেন। সাধারণ নাগরিকের নিরাপত্তা সুনিশ্চিত করে তাঁদের ভোটদানে সাহায্য করবেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×