BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২০ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সামান্য স্বস্তি, বাংলায় ফের কমল করোনায় দৈনিক আক্রান্ত এবং মৃতের সংখ্যা

Published by: Sayani Sen |    Posted: September 28, 2020 8:45 pm|    Updated: October 1, 2020 2:11 pm

Corona in Bengali News: 3155 people tested covid positive in last 24 hours in Bengal ।Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আনলক ফোরের (Unlock 4) শেষে সামান্য স্বস্তি। রাজ্যে সামান্য কমল করোনায় (Coronavirus) দৈনিক আক্রান্ত এবং মৃতের সংখ্যা। তার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে সুস্থতার হারও। যার ফলে কিছুটা হলেও আতঙ্ক কাটছে আমজনতার।

রবিবার রাজ্য স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ১৫৫ জন। দৈনিক সংক্রমণের নিরিখে ফের এগিয়ে উত্তর ২৪ পরগনা। একদিনে আক্রান্ত হয়েছেন ৬৫৮ জন। কলকাতায় সংক্রমিতের সংখ্যা ৬১৮ জন। বাংলায় মোট আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৫০ হাজার ৫৮০ জন। সামান্য কমেছে দৈনিক মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৫৬ জনের। তার ফলে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪ হাজার ৮৩৭ জন। তবে এ সংখ্যা দেখে চোখ কপালে ওঠার তেমন কারণ নেই। কারণ, কঠিন পরিস্থিতিতে আমজনতাকে স্বস্তি জোগাচ্ছে সুস্থতার হার। রাজ্যে সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৮৭.৭৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৯২৩ জন সুস্থ হয়েছেন। তার ফলে রাজ্যে করোনাজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ২ লক্ষ ১৯ হাজার ৮৪৪ জন। 

[আরও পড়ুন: কৃষি আইনের বিরোধিতায় সরব সিঙ্গুর, লকেটের মিছিলে বাধা, উঠল গো ব্যাক স্লোগানও]

কবে করোনা ভ্যাকসিন (Vaccine) বিশ্বে আসবে, তা নিয়ে সংশয় রয়েছে। তাই এই মুহূর্তে একমাত্র পন্থা বেশি করে কোভিড পরীক্ষা করা। কেন্দ্র এবং রাজ্য সেই পন্থাকেই হাতিয়ার করে করোনা মোকাবিলার চেষ্টা করছে। একদিনে বাংলায় (West Bengal) করোনা পরীক্ষা হয়েছে ৪১ হাজার ২৮১ জনের। তার ফলে মোট কোভিড টেস্টের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩১ লক্ষ ৩৯ হাজার ৯৩৮ জনের। যার মধ্যে মাত্র ৭. ৯৮ শতাংশ মানুষেরই টেস্ট রিপোর্ট পজিটিভ এসেছে। 

আনলক ফোরের একেবারে শেষ পর্যায়ে চলে এসেছি আমরা। সামনেই উৎসবের মরশুম। এই পরিস্থিতিতে করোনা সংক্রমিতের সংখ্যা কমছে এবং পাল্লা দিয়ে সুস্থতার হার বাড়ছে ঠিকই। তবে সাবধানতা অবলম্বন না করলেই মুশকিল। তাই বর্তমান পরিস্থিতিতে মাস্ক এবং স্যানিটাইজারের ব্যবহার অত্যন্ত প্রয়োজন বলেই বারবার সতর্ক করছেন বিশেষজ্ঞরা। তাই সুস্থ থাকতে চাইলে কোভিডবিধি অবশ্যই মেনে চলুন। 

[আরও পড়ুন: সোশ্যাল মিডিয়ার দৌলতে প্রচারের আলোয়, লন্ডন পাড়ি নবদ্বীপের শিল্পীর ৭ ইঞ্চি দুর্গা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে