BREAKING NEWS

৭ মাঘ  ১৪২৭  বৃহস্পতিবার ২১ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

কোথায় সামাজিক দূরত্ব! বালি স্টেশন চত্বরে হাটে ভিড়, সমস্যায় নিত্যযাত্রীরা

Published by: Paramita Paul |    Posted: January 6, 2021 6:25 pm|    Updated: January 6, 2021 9:01 pm

An Images

স্টাফ রিপোর্টার: কোভিড পরিস্থিতিতে ট্রেন চলাচলের উপর প্রভাব পড়েছে। সামাজিক দূরত্ব মানতে গিয়ে নাজেহাল হচ্ছেন যাত্রীরা। তার মধ্যেই বালি স্টেশন (Bali station) চত্বরে বসছে জমজমাট সাপ্তাহিক হাট। সেখানে কোনও সামাজিক দূরত্বের (Social Distancing) পাটবালাই নেই। আর এই হাটের জেরে সমস্যায় পড়ছেন নিত্যযাত্রীরা।

প্রতি সোমবার এই চত্বরে হাট বসে। ভিড়ও (Crowded) হয় প্রচণ্ড। সেই সময় ওই রাস্তা দিয়ে গাড়ি চলাচল করে ধীরগতিতে। ফলে যানজট তৈরি হয়। সমস্যায় পড়েন রেলে নিত্যযাত্রীরাও। বালি হল্ট থেকে বালি স্টেশনে যেতে অতিরিক্ত সময় লেগে যায়। পাশাপাশি, কোভিডবিধিও লঙ্ঘিত হয় বলে অভিযোগ।

স্থানীয় হাওড়া ৫১ নম্বর ওয়ার্ডের বিদায়ী কাউন্সিলর বেবি জানা অভিযোগের সুরে জানিয়েছেন, বালি স্টেশন চত্বরে এই হাটের জন্য সোমবার মানুষজন চলাচল করতে পারেন না। অ্যাম্বুল্যান্স থেকে স্কুলগাড়ি সব কিছু আটকে পড়ে হাটের ভিড়ে। রেলকে জানিয়েও কোনও ফল হয়নি।

[আরও পড়ুন :‘বিধানসভায় তৃতীয় হবে তৃণমূল, ২৯৪ টা আসনের প্রার্থীই পাবে না’, হুঙ্কার অর্জুনের]

 এদিক বালি অত্যন্ত গুরুত্বপূর্ণ স্টেশন। শিয়ালদহ-ডানকুনি শাখার বালি হল্ট দিয়ে অসংখ্য যাত্রী হাওড়া-ব্যান্ডেল, বর্ধমান যাওয়ার জন্য বালি স্টেশন ব্যবহার করে। যাত্রীদের অভিযোগ, হল্ট থেকে নেমে বালি স্টেশনে যাওয়া দুস্কর হয়ে ওঠে। লাইন ধারের সরু রাস্তায় বসে বাজার। হাট বসায় স্টেশন ব্রিজ ব্যবহার করা দায় হয়ে পড়ে। করোনা পরিস্থিতিতে রেল যখন ট্রেন চলাচল কম করছে তখন রেল স্টেশন চত্তর হাটের ভিড়ে সরগরম হয়ে উঠছে। এনিয়ে সোমবার যাত্রীরা ক্ষোভ প্রকাশ করেছেন।

[আরও পড়ুন : ‘কোন অসুখে কোন ওষুধ দিতে হয় জানি’, বিজেপির উপর ‘হামলা’য় তৃণমূলকে হুঁশিয়ারি শুভেন্দুর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement