BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৮  শনিবার ২৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

নতুন বছরে সুখবর, এমাসেই সরকারি কর্মীদের বকেয়া ডিএ মিটিয়ে দেবে রাজ্য

Published by: Subhajit Mandal |    Posted: January 3, 2019 3:53 pm|    Updated: January 3, 2019 5:27 pm

DA relief for sate govt. employees

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নতুন বছরে সরকারি কর্মীদের জন্য সুখবর শোনালেন মুখ্যমন্ত্রী। এমাসেই মিটিয়ে দেওয়া হবে সরকারি কর্মীদের বকেয়া ডিএ। বীরভূমের ইলামবাজারের জনসভায় এই সিদ্ধান্ত ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। এখন রাজ্য সরকারি কর্মীদের ৪৮ শতাংশ মহার্ঘ ভাতা বকেয়া। যা এমাসেই শোধ করে দেওয়া হবে। শুধু তাই নয়, জানুয়ারি মাস থেকেই নয়া হারে দেওয়া হবে মহার্ঘ ভাতা। যা কেন্দ্র সরকারের তুলনায় ২৩ শতাংশ কম। গত বছর জুন মাসেই সরকারি কর্মীদের এক অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী ঘোষণা করেছিলেন জানুয়ারি মাসে বকেয়া মেটানো হবে, সেই মতোই পদক্ষেপ করতে চলেছেন মুখ্যমন্ত্রী। লোকসভার আগে সরকারি কর্মীদের মন পেতে এই সিদ্ধান্ত মাস্টারস্ট্রোক হতে পারে।

এদিন ইলামবাজারের সভায় নাম না করে প্রধানমন্ত্রীকেও আক্রমণ শানান মমতা। “সারা দেশের মধ্যে সব থেকে বেশি শান্তি রয়েছে বাংলায়। বাংলায় শান্তি বিরাজ করছে। দেশের অন্য রাজ্যে গো-রক্ষার নামে অত্যাচার চলছে। বাংলাকে জ্ঞান দেওয়ার প্রয়োজন নেই। সব থেকে বেশি গণতন্ত্র বাংলাতেই রয়েছে। গণতন্ত্রের শিক্ষা দিচ্ছেন!” বৃহস্পতিবার ইলামবাজারে বাউল উৎসবে এভাবেই কেন্দ্রের শাসকদলকে আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “এই বাংলা পৃথিবীকে পথ দেখায়।”

[নজরে বাংলা, প্রধানমন্ত্রীর আগেই শহরে আসছেন অমিত শাহ]

এদিন আরও একবার কৃষকদের সমস্যা নিয়ে মুখ খোলেন মমতা, “দেশে ১২ হাজার কৃষক আত্মহত্যা করেছেন। মানুষকে পিটিয়ে মারা হচ্ছে। ব্যক্তিগত স্বাধীনতায় হস্তক্ষেপের চেষ্টা হচ্ছে। আর মুখে শুধু গণতন্ত্রের কথা বলে। রাম কেন অকাল বোধন করেছিলেন, জানেন না।” বৃহস্পতিবার বাউল উৎসবের সূচনা করলেন মমতা। তিনি রাজ্যে উন্নতির প্রসঙ্গ উল্লেখ করে জানান, রাজ্যে ২৩টির মধ্যে ১৬টি নির্মল জেলা রয়েছে। কৃষকদের পাশে কীভাবে রাজ্য সরকার দাঁড়িয়েছে, সে প্রসঙ্গও টেনেছেন তিনি। কন্যাশ্রী প্রকল্পে যেভাবে মেয়েরা উপকৃত হচ্ছে, সে তথ্য দিয়েছেন তিনি। স্বাস্থ্য, শিক্ষা-সহ বিভিন্ন ক্ষেত্রে রাজ্যের উন্নয়নেরও ব্যাখ্যা দিয়েছেন তিনি। হাসপাতালে বিনা পয়সায় চিকিৎসার সুযোগ পেয়েছেন। এদিন ১০০ বাউল একসঙ্গে গান গেয়েছেন। লোকপ্রসার শিল্পীদের সংবর্ধনাও জানানো হয়। অনুষ্ঠানে ছিলেন রাজ্যের মন্ত্রী ইন্দ্রনীল সেন, আশিস বন্দ্যোপাধ্যায়, চন্দ্রনাথ সিনহা, অনুব্রত মণ্ডল প্রমুখ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে