BREAKING NEWS

৬ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২০ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

অচলাবস্থা কাটল দাড়িভিটে, স্কুলের গেটের চাবি খুললেন মহকুমা শাসক

Published by: Shammi Ara Huda |    Posted: November 10, 2018 12:11 pm|    Updated: November 10, 2018 2:18 pm

Darivit school opens after row

দাড়িভিট স্কুলের সামনে বিক্ষোভ।

শংকর কুমার রায়, রায়গঞ্জ: শনিবার সকালে দীর্ঘ টালবাহানার পর খুলল উত্তর দিনাজপুরের দাড়িভিট  হাইস্কুল। সাড়ে এগারোটা নাগাদ এসডিও-র হাতে স্কুলের গেটের চাবি তুলে দিলেন নিহত রাজেশ সরকারের বাবা নীলকমল সরকার। যদিও বিডিও মণীশ মিশ্রের সামনে ঘণ্টাখানেক বিক্ষোভের পরই এই চাবি হস্তান্তর পর্বটি মিটল। এদিকে দাড়িভিট কাণ্ডে গ্রেপ্তার আটজনের মুক্তির দাবিতে এখনও বিক্ষোভ দেখাচ্ছেন ধৃতদের স্ত্রীরা। বিক্ষোভকারীদের উদ্দেশ্যে এসডিও জানিয়েছেন, বিষয়টি বিবেচনা করা হবে। তবে জামিনে মুক্তির কোনওরকম আশ্বাস দেননি তিনি।

একমাস ২০ দিন বন্ধ থাকার পর প্রশাসনের উপস্থিতিতে এদিন দাড়িভিট স্কুল খোলার বিষয়টি ছিল পূর্ব নির্ধারিত। সকাল ১০টার মধ্যেই এসডিও-সহ স্থানীয় রাজনৈতিক দলের নেতারাও ঘটনাস্থলে পৌঁছে যান। ছাত্রছাত্রীরাও দীর্ঘ ছুটির পর স্কুলের গেটে ভিড় করেছিল। তবে গেটের চাবি দেননি মৃত রাজেশের মা মঞ্জুদেবী। তাঁর দাবি, জেলা শাসক ঘটনাস্থলে আসলে চাবি দেওয়া হবে। এরপর ফের স্কুল খোলা নিয়ে জটিলতা দানা বাঁধে। এসডিওকে ঘিরে শুরু হয় বিক্ষোভ। বিষয়টি নিয়ে জেলাশাসককে ফোন করা হলে তিনি জানিয়েছেন বৈঠকে ব্যস্ত আছেন। ১৪ নভেম্বরের আগে দাড়িভিট স্কুলে আসতে পারছেন না। যা বলার এসডিও মণীশ মিশ্রই বলবেন। এরপর এসডিও-র আশ্বাসে সুর নরম করেন বিক্ষোভকারীর।

এই মুহূর্তে খুলছে দাড়িভিট স্কুল।তবে স্কুল খুললেও গোটা ঘটনার সিবিআই তদন্তের দাবি করেছেন বিক্ষোভকারীরা। সেই সঙ্গে এই ঘটনায় গ্রেপ্তার আটজনের মুক্তির দাবিও উঠেছে।

 

[জাতীয় সড়কে দুর্ঘটনা, অল্পের জন্য বাঁচলেন সাংসদ দিব্যেন্দু অধিকারী]

স্কুল কর্তৃপক্ষের তরফে জানানো হয়, ১৫ নভেম্বর থেকে স্কুলের প্রায় ৩২০ জন মাধ্যমিক পরীক্ষার্থীদের  টেস্ট পরীক্ষা শুরু হচ্ছে।  চলবে ২৪ নভেম্বর পর্যন্ত।  ইতিমধ্যে বিভিন্ন পরীক্ষার যাবতীয় প্রশ্নপত্র তৈরির  প্রস্তুতিও শুরু হয়েছে। সেই সঙ্গে পঞ্চম থেকে নবম শ্রেণির ছাত্রছাত্রীদের বার্ষিক পরীক্ষা শুরু হতে চলেছে আগামী ২৬ নভেম্বর থেকে। তারপর উচ্চমাধ্যমিকের টেস্ট শুরু হবে। ইতিমধ্যেই স্কুল ক্যাম্পাস পরিষ্কার-পরিচ্ছন্ন করার তৎপরতাও শুরু হয়েছে।  স্কুলের সদ্য দায়িত্বপ্রাপ্ত  প্রধান শিক্ষক অনিল মণ্ডল বলেন,“পুজোর ছুটি শেষ না হওয়ার আগেই স্কুলের সমস্ত শিক্ষকরা ইসলামপুরে পৌঁছেছেন। ছাত্রছাত্রীদের পরীক্ষার যাবতীয় প্রস্তুতির কাজ শুরু করে দিয়েছেন।” এদিকে ছাত্রছাত্রীদের মধ্যেও পরীক্ষার প্রস্তুতি তুঙ্গে। এতদিন পর প্রায় ১৯০০ জন পড়ুয়া স্কুলে যেতে পারবে। 

দীপাবলির সন্ধ্যায় মোমবাতির মিছিলের মাধ্যমে  নিহত তাপস বর্মন ও রাজেশ সরকারের বাবা-মা স্থানীয় বাসিন্দাদের সঙ্গে আলোচনা করে স্কুল খোলার কথা ঘোষণা করেন। স্বভাবতই  ফের দাড়িভিট  হাইস্কুল চালু করার জন্য প্রশাসনিক মহলেও তৎপরতা রীতিমতো তুঙ্গে। ইসলামপুরের এসডিও মণীশ মিশ্র বলেন,“স্কুলের স্বাভাবিক পঠনপাঠন পুনরায় চালু করতে যাবতীয় সহোযোগিতা করা হবে।”

[সিঁদুর ও আলতা না পরলেই অকল্যাণ! তোলপাড় বসিরহাট]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে