BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

গোষ্ঠী সংঘর্ষে ফের উত্তপ্ত বাসন্তী, গুলিবিদ্ধ হয়ে বালক-সহ মৃত ২

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 18, 2018 2:49 pm|    Updated: January 18, 2018 2:59 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  দুই গোষ্ঠীর সংঘর্ষে উত্তপ্ত দক্ষিণ ২৪ পরগনার বাসন্তী। দিনভর চলল গুলি, বোমার লড়াই। গুলিবিদ্ধ হয়ে মারা গিয়েছেন স্কুল ছাত্র-সহ ২ জন। আহত ৭। আহতদের মধ্যে ১ জন আবার পুলিশকর্মী।

[ফের রাজস্থানে বাঙালি শ্রমিকের মৃত্যু, মহারাষ্ট্রে নিখোঁজ নদিয়ার যুবক]

গত বেশ কয়েক দিন ধরে শান্ত ছিল এলাকা। বড় কোনও গণ্ডগোল হয়নি। বৃহস্পতিবার এলাকা দখলকে কেন্দ্র করে দুই গোষ্ঠীর সংঘর্ষে ফের রক্ত ঝরল বাসন্তীতে। গুলির লড়াইয়ের মাঝে পড়ে বেঘোরে প্রাণ গেল এক স্কুলছাত্র-সহ ২ জনের। আহত এক পুলিশকর্মী-সহ ৭। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, বৃহস্পতিবার সকাল থেকে এলাকা দখল কেন্দ্র করে আচমকাই দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ শুরু হয়। দিনভর চলে গুলি ও বোমা। বিকেল স্কুল থেকে বাড়ি ফিরছিল হেতালখালি প্রাথমিক স্কুলের চতুর্থ শ্রেণির রিয়াজুল মোল্লা। তার বুকে লাগে। গুলিবিদ্ধ অবস্থায় রাস্তাতেই পড়েছিল রিয়াজুল। পরে স্থানীয় বাসিন্দা ওই বালককে উদ্ধার করে যখন ক্যানিং মহকুমা হাসপাতালে নিয়ে যান, ততক্ষণে মৃত্যু হয়েছে রিয়াজুলের। গুলিবিদ্ধ হয়ে প্রাণ হারিয়েছেন হাসান মোল্লা নামে আরও এক যুবক। এলাকায় বেশ কয়েকটি বাড়িতে ভাঙচুর চলে বলেও অভিযোগ। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় বাসন্তী থানার পুলিশ। কিন্তু, পুলিশকে লক্ষ্য করেও গুলি চালায় দুষ্কৃতীরা। গুলিবিদ্ধ হন বাণেশ্বর মণ্ডল নামে এক পুলিশকর্মী। শেষপর্যন্ত, বারুইপুর মহকুমাশাসকের নেতৃত্বে বিরাট পুলিশ বাহিনী গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিশকর্মী-সহ আহতদের সকলেই প্রথমে ক্যানিং মহকুমা হাসপাতালে ভরতি করা হয়েছিল। পরে তাঁদের স্থানান্তরিত করা হয় কলকাতা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে।

[বন্দি-কারারক্ষী সংঘর্ষে অগ্নিগর্ভ হুগলির জেল, মুড়ি মুড়কির মতো পড়ল বোমা]

কিন্তু, হঠাৎ কেন ফের গোষ্ঠী সংঘর্ষের ঘটনা ঘটল বাসন্তীতে? স্থানীয় বাসিন্দাদের একাংশের দাবি, এলাকা দখল নিয়ে শাসকদলের দ্বন্দ্বেই রক্ত ঝরেছে দক্ষিণ ২৪ পরগনার এই জনপদে।

[অজানা চোরের আতঙ্কে তটস্থ বাঁকুড়াবাসী, বিভ্রান্তিতে নাজেহাল পুলিশও]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement