BREAKING NEWS

০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ১৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নামী কোম্পানির মোড়কে বিষ ঢুকছে কেক-বিস্কুটে, দুর্নীতিদমন শাখার অভিযানে পর্দাফাঁস

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 26, 2018 11:53 am|    Updated: July 27, 2018 1:09 pm

fake cake biscuits flooding Burdwan market

সৌরভ মাজি, বর্ধমান: নামী কোম্পানির মোড়ক নকল করে চলছিল কেক, পাউরুটি, বিস্কুটের কারবার। তাও কোনওরকম স্বাস্থ্য বিধান না মেনেই। আর আসল ভেবে নকলকেই আপন করে নিতেন ক্রেতারা। অজান্তে বাজারের খারাপ খাবারই মুখে তুলতেন৷ কিন্তু সেই কারবারের পর্দাফাঁস করল দুর্নীতিদমন শাখা।

[বৃষ্টি নামতেই ফের ডেঙ্গু আতঙ্ক রাজ্যে, বেলেঘাটা আইডিতে ভরতি ৭]

পূর্ব বর্ধমানের দুর্নীতিদমন শাখা মেমারি স্টেশন রোডে একটি বেকারিতে হানা দিয়ে এই বেআইনি কারবার ধরে ফলে৷ নামী কোম্পানির নামের সঙ্গে সাযুজ্য রেখে মোড়কে মুড়ে ছত্রাক ধরা পাউরুটি, কেক, বিস্কুট বিক্রির অবৈধ কারবার পর্দা ফাঁস দুর্নীতিদমন শাখার আধিকারিকদের। মালিককে না পেলেও কারখানার দুই কর্মীকে আটক করা হয়েছে। বাজেয়াপ্ত করা হয়েছে ছত্রাক ধরা কেক, বিস্কুট, পাউরুটি। উদ্ধার করা হয়েছে কিছু রাসায়নিকও। যা এইসব খাদ্যসামগ্রীতে মেশানো হত বলে মনে করছেন তদন্তকারীরা।

[রাতভর বর্ষণে জলমগ্ন কলকাতা, ঘূর্ণাবর্তের জেরে বাড়বে বৃষ্টির দাপট]

কলকাতার একটি নামী কেক-বিস্কুট প্রস্তুতকারী সংস্থা সম্প্রতি জেলা দুর্নীতিদমন শাখায় অভিযোগ জানিয়েছিলেন। জেলার অতিরিক্ত পুলিশ সুপার প্রিয়ব্রত রায় জানান, ওই সংস্থার পক্ষ থেকে অভিযোগ করেছিল তাদের কোম্পানির নাম ব্যবহার করে অস্বাস্থ্যকর খাবার তৈরি করে বাজারে বিক্রি করা হচ্ছে মেমারির ওই বেকারি থেকে। প্রাথমিক তদন্তের পর অভিযোগের সত্যতা মেলায় এদিন অভিযান চালানো হয়েছে দুর্নীতিদমন শাখার তরফে। ওই বেকারি কারখানার দু’জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে। তাঁদের নাম বিশ্বজিৎ ঘোষ ও শেখ আবদুল। ওই বেকারি থেকে উদ্ধার বিভিন্ন খাদ্যসামগ্রী ও রাসায়নিক ল্যাবরেটরিতে পাঠানো হচ্ছে। তার রিপোর্ট পেলে পরবর্তী পদক্ষেপ নেবে দুর্নীতি দমন শাখা। কয়েকমাস আগে কালনা শহরে কয়েকটি বেকারিতে হানা দিয়েছিলেন সেখানকার মহকুমা শাসক। সেখানেও অস্বাস্থ্যকর পরিবেশ ও নামী কোম্পানির নকল করে খাদ্যসামগ্রী বিক্রি করা হত। মহকুমা শাসক তা বন্ধের নির্দেশ দিয়েছিলেন৷

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে