১৫  আষাঢ়  ১৪২৯  শুক্রবার ১ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভুয়ো রেজিস্ট্রেশনে রমরমিয়ে ব্যবসা, নদিয়ায় পুলিশের ফাঁদে জাল ডাক্তার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 6, 2018 11:18 am|    Updated: June 6, 2018 11:18 am

Fake doctor held in West Bengal's Nadia

বিপ্লব দত্ত, কৃষ্ণনগর: ফের জালে ভুয়ো ডাক্তার। ঘটনাটি নদিয়ার কৃষ্ণনগরের। জাল রেজিস্ট্রেশন নিয়ে দীর্ঘদিন ধরেই চিকিৎসা চালাচ্ছিল এক ব্যক্তি। আবার তার অনুপস্থিতিতে ভুয়ো রেজিস্ট্রেশন নিয়ে রোগী দেখছিল ছেলেও। এই খবর জানাজানি হতেই গ্রেপ্তার করা হল ছেলেকে। পলাতক বাবা।

[ডাক্তারি কলেজে ভরতির নামে শহরে প্রতারণার জাল]

পুলিশ সূত্রে খবর, ধৃত জাল ডাক্তারের নাম সুশোভন সরকার। বাড়ি কৃষ্ণনগর রোড স্টেশনের কাছে। বাড়ির সামান্য দূরেই বাজারের মধ্যে তাদের রোগী দেখার চেম্বার। মঙ্গলবার ওই চেম্বারে আচমকাই হানা দেয় পুলিশ। রোগী দেখার সময় হাতেনাতে ধরা পড়ে যায় ছেলে। পুলিশ তাকে গ্রেপ্তার করে। প্রশাসনের কাছে খবর ছিল ,ডাক্তারির জাল রেজিস্ট্রেশন নিয়ে ডাক্তারি চালিয়ে যাচ্ছিল সুশোভন সরকারের বাবা স্বপন সরকার। গোপন সূত্রে খবর পেয়ে ওই ভুয়ো ডাক্তারের চেম্বারে হানা দিয়ে তাদের চোখ চড়কগাছে ওঠার উপক্রম। তারা দেখেন, বাবার বদলে রোগী দেখছে স্বপন সরকারের ছেলে সুশোভন। খোঁজ চালিয়েও পাওয়া যায়নি স্বপন সরকারকে। সুশোভনের কোনও রেজিস্ট্রেশনই নেই। বাবার জাল সার্টিফিকেট নিয়েই ডাক্তারি চালিয়ে যাচ্ছিল সে।

উল্লেখ্য, খাস কলকাতা থেকে মফঃস্বল। সব জায়গাতেই ব্যাঙের ছাতার মতো গজিয়ে উঠেছে সন্দেহজনক চেম্বার। রমরমিয়ে চলছে রোগী দেখা। অভিযোগ ওই চেম্বারে বসা অধিকাংশ ডাক্তারই ভুয়ো। কয়েক মাস আগেই জাল চিকিৎসকদের বিরুদ্ধে অভিযান চালায় রাজ্য সরকার। কলকাতা থেকে শুরু করে বিভিন্ন জেলায় একের পর এক গ্রেপ্তার করা হয় ভুয়ো চিকিৎসককে। নড়েচড়ে বসে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনও। সংস্থার অনুমোদিত চিকিৎসকদের জন্য নতুন লোগো তৈরি করে আইএমএ। যে লোগো দেখে রোগী এবং পরিজনরা আসল, নকলের ফারাক বুঝতে পারবেন।

[জাল ডাক্তারের মতো ভুয়ো রেজিস্ট্রারের বাড়বাড়ন্ত, বহু বিয়ে বাতিল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে