BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বিশ্বকর্মা পুজোর দিন পুড়ল কারখানা, আতঙ্ক টিটাগড়ে

Published by: Bishakha Pal |    Posted: September 18, 2019 9:01 am|    Updated: September 18, 2019 9:10 am

An Images

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকর্মা পুজোর দিনই দুর্ঘটনা। বুধবার আগুন গেলে পুড়ে গেল টিটাগড়ের একটি গেঞ্জি কারখানা। তবে ভোরের দিকে দুর্ঘটনা ঘটায় কেউ হতাহত হয়নি বলে খবর। দমকলের ৫টি ইঞ্জিন প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন আয়ত্তে আনে। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও জানা যায়নি।

আজ বুধবার, বিশ্বকর্মা পুজো। ফলে কাল রাত থেকেই তোড়জোড় শুরু হয়ে গিয়েছিল টিটাগড়ের দেবপুকুরের ওই গেঞ্জি কারখানায়। বুধবার সকাল থেকেই জমায়েত হওয়ার কথা ছিল কারখানার শ্রমিক ও মালিকপক্ষের। কিন্তু তার আগেই বিপত্তি। ভোরবেলা হঠাৎই আগুন লেগে যায় কারখানায়। স্থানীয়রা প্রথমে কারখানা থেকে কালো ধোঁয়া বের হতে দেখেন। সঙ্গে সঙ্গে তাঁরা খবর দেন দমকলে। খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে এসে পৌঁছন পুলিশ দমকলকর্মীরা। আসে দমকলের ৫টি ইঞ্জিনও। দমকলকর্মীদের প্রায় এক ঘণ্টা অবিরাম চেষ্টা করার পর নিয়ন্ত্রণে আসে আগুন।

[ আরও পড়ুন: মধুচক্রের আস্তানায় বাবা, খবর পেয়ে হাতেনাতে ধরলেন যুবক ]

দমকল সূত্রে খবর, কারখানার বয়লার বিভাগেই প্রথম আগুন লাগে। শর্ট সার্কিট থেকে আগুন লাগে বলেই প্রাথমিকভাবে অনুমান করছেন দমকলকর্মীরা। তারপর সেখান থেকে ছড়িয়ে পড়ে গোটা কারখানায়। ওই জায়গায় প্রচুর তেল ও কয়লা মজুত ছিল বলে খবর মিলেছে। সেই কারণেই দ্রুত ছড়িয়ে পড়ে আগুন। তবে সময়মতো খবর পাওয়ার ফলে আগুন আয়ত্তে আনা সম্ভব হয়। নাহলে আরও ভয়াবহ কাণ্ড ঘটতে পারত। আশপাশের বাড়িগুলিতেও ছড়িয়ে পড়তে পারত আগুন। এদিন কারখানায় উৎপাদন বন্ধ থাকায় ক্ষয়ক্ষতি তেমন হয়নি। আহত বা নিহত হওয়ারও কোনও খবর এখনও পর্যন্ত পাওয়া যায়নি।

[ আরও পড়ুন: ক্লাসে অমনোযোগী, শিক্ষকের বেধড়ক মারে হাসপাতালে ছাত্রী ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement