BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রাজ্য সরকারি কর্মীদের জন্য সুখবর, এবার ছট পুজোয় দু’দিন ছুটি

Published by: Sulaya Singha |    Posted: November 12, 2018 2:55 pm|    Updated: September 20, 2021 12:04 pm

Govt announces 2 holidays for Chhat

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্য সরকারি কর্মীদের জন্য ফের সুখবর। ছট পুজো উপলক্ষে এবার দু’দিন ছুটি পাবেন তাঁরা। সোমবার রাজ্যের অর্থ দপ্তরের তরফে এমনই ঘোষণা করা হল।

[অমৃতসর কাণ্ডের পরেও রেললাইনের ধারে যাত্রাপালার আসর, শোরগোল ঝালদায়]

দুর্গাপুজো, লক্ষ্মীপুজো, কালীপুজোর মতো ছট পুজোতেও একদিনের ছুটি পান রাজ্য সরকারি কর্মীরা। যদিও বাম আমলে ভাইফোঁটা এবং ছটপুজোর এই দিনটিতে ছুটি দেওয়া হত না। তবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ক্ষমতায় আসার দু’বছর পর ছট পুজোয় ছুটি দেওয়ার নিয়ম চালু হয়। ২০১৬ সালে ছট পুজো পড়েছিল শনিবার৷ ফলে পরের সোমবার রাজ্য সরকারি কর্মীদের একাংশকে ছুটি দেওয়া হয়েছিল৷ তবে এবার এই পুজো উপলক্ষে দুদিন ছুটি পাবেন কর্মীরা। কিন্তু দুদিন ছুটি সকলের জন্য ধার্য নয়। নবান্নের তরফে বলা হয়েছে, মঙ্গলবার ছট পুজোর দিন ছুটি পাবেন সমস্ত রাজ্য সরকারি কর্মীরা। আর যাঁরা এই পুজো করবেন, তাঁদের জন্য পরের দিন অর্থাৎ বুধবার একটি অতিরিক্ত ছুটি পাবেন।

ছট উপলক্ষে অনেক কর্মীরাই বাড়ির বাইরে যান। মঙ্গলবার বিকেল থেকে বুধবার ভোর পর্যন্ত চলবে পুজো। ফলে পরের দিনই কর্মক্ষেত্রে যোগ দিতে সমস্যায় পড়তে পারেন অনেকেই। তাই মুখ্যমন্ত্রীর এমন ঘোষণায় খুশি কর্মীরা। দুর্গাপুজোয় সপ্তমী থেকে প্রায় লক্ষ্মীপুজো পর্যন্ত ছুটি কাটিয়েছেন কর্মীরা৷ এবার ছটপুজো উপলক্ষে সকলের ছুটি বরাদ্দ ১৩ই নভেম্বর৷ আর সেকশনাল হলিডে গ্রাউন্ডে ১৪ তারিখও ছুটি কাটানোর সুযোগ পাবেন রাজ্য সরকারের একাংশের কর্মীরা৷

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে