১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

আন‘সেফ’ ড্রাইভ, হেলমেটহীন বাইক সওয়ারি হয়ে বিতর্কে বিধায়ক

Published by: Sucheta Sengupta |    Posted: January 5, 2019 9:02 pm|    Updated: January 5, 2019 9:35 pm

Helmetless MLA drives,controversy sparks.

রিন্টু ব্রহ্ম, কালনা: রাজ্যুজড়ে সেফ ড্রাইভ, সেভ লাইফের পোস্টার, ব্যানার। যাতায়াত নিরাপদ করতে হেলমেট মাথায় দিয়ে দু চাকার গাড়ি চালানো প্রায় বাধ্যতামূলক করেছেন স্বয়ং মুখ্যমন্ত্রী। আর দলের সদস্যরাই সেকথা কানে তুলছেন না। শনিবার কালনার পর্যটন মেলায় অন্তত সেই ছবিই ধরা পড়ল।

আগামী ৮ তারিখ থেকে শুরু হতে চলেছে কালনা পর্যটন উৎসব। এদিন তারই প্রচার চলছিল মূল উদ্যোক্তা স্থানীয় বিধায়কের নেতৃত্বে। কালনার ১০৮ শিবমন্দির সংলগ্ন এলাকা থেকে শনিবার সকালে পর্যটন উৎসবের ফেস্টুন নিয়ে কয়েকশো বাইক চালক র‍্যালিতে যোগ দেন। ছিলেন স্থানীয় বিধায়ক বিশ্বজিৎ কুণ্ডুও। কালনা থেকে হুগলির গুপ্তিপাড়া মন্দির, সবুজ দ্বীপ-সহ বিভিন্ন জায়গায় কালনার পর্যটন কেন্দ্রগুলির প্রচার করার উদ্দেশ্যে এই র‍্যালি। পরিক্রমা শেষ করে সোশ্যাল মিডিয়ায় ছবিগুলি পোস্ট করেন বিধায়ক বিশ্বজিৎ কুণ্ডুই। এছাড়া কালনা পর্যটন উৎসব ২০১৯ – এই প্রোফাইল থেকেও ছবি পোস্ট করা হয়েছে। ছবিতে দেখা যাচ্ছে, কারও মাথায় হেলমেট নেই। সেই ছবি দ্রুত ছড়িয়ে পড়ে এবং সমালোচনাও শুরু হয়ে যায়। জনৈক ব্যক্তি ছবির নিচে মন্তব্য করেন – “প্রত্যেকের মাথায় হেলমেট থাকলে আরও ভাল হত। সেফ ড্রাইভ সেভ লাইফের বার্তাটা আরও একবার সবার কাছে পৌঁছত”।

                            [বিজেপি যেন একটাও গোর্খা ভোট না পায়, সুনিশ্চিত করতে পথে নামছে মোর্চা]

অনেকেই বলছেন, রাজ্যের বিধায়কই যদি হেলমেট না পরে বাইক চালান এবং এভাবে প্রচার করেন, তাহলে সেফ ড্রাইভ সেভ লাইফের এত ঢালাও প্রচার অর্থহীন হয়ে যেতে পারে। আত্মপক্ষ সমর্থনে এর জবাবও দিয়েছেন বিধায়ক। তাঁর দাবি, ” আমরা হেলমেট পরেই র‍্যালিতে ঘুরেছি। শুধু ছবি তোলার জন্যই হেলমেট খোলা হয়েছিল।” পথ নিরাপত্তার নজরদারির মূল দায়িত্ব যাঁদের ওপর, সেই পুলিশ অবশ্য স্পিকটি নট। বলা হচ্ছে, হেলমেটহীন বাইক র‍্যালির বিষয়ে কিছুই জানেন না তাঁরা।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে