BREAKING NEWS

১৬ মাঘ  ১৪২৯  মঙ্গলবার ৩১ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

ফের মাওবাদী নাশকতার আশঙ্কা, জঙ্গলমহলের জেলাগুলিতে জারি হাই অ্যালার্ট

Published by: Sucheta Sengupta |    Posted: April 15, 2022 6:17 pm|    Updated: April 15, 2022 6:21 pm

High Allert at Juglemahal: IB allerts of Maoist Attack in four states of Junglemahal in Bengal within 15 days | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের মাথাচাড়া দিচ্ছে মাওবাদীরা (Maoists)। ফের আশঙ্কা বাড়ছে হামলার। যার জেরে এ রাজ্যে জঙ্গলমহল এলাকায় জারি হাই অ্যালার্ট (High Allert)। কেন্দ্রীয় সংস্থার তরফে রিপোর্ট পেয়েই তৎপরতা বেড়েছে জঙ্গলমহলের জেলাগুলিতে। সূত্রের খবর, আগামী ১৫ দিন অত্যন্ত সতর্ক থাকার কথা বলা হয়েছে জঙ্গলমহলের থানাগুলিকে। সমস্ত পুলিশকর্মীর ছুটি বাতিল করে অবিলম্বে কাজে যোগ দেওয়ার নির্দেশও এসেছে। আতঙ্ক বেড়েছে এলাকায়। তবে পুলিশের তরফে আশ্বস্ত করা হয়েছে, যে কোনও রকম বিপদ এড়াতে তারা সদা প্রস্তুত।

এ রাজ্যের জঙ্গলমহলের (Junglemahal)অধীনে রয়েছে চার জেলার কিছু অংশ। বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামের কিছু অংশে সম্প্রতি ফের মাওবাদী সক্রিয়তা বাড়ছে। নানা জায়গায় উদ্ধার হচ্ছে মাওবাদী পোস্টার, ল্যান্ডমাইন। গত ৮ তারিখ রাজ্যজুড়ে বন্‌ধের ডাক দেয় মাওবাদীরা। তা পালন না করলে মৃত্যুদণ্ডের হুমকি পোস্টার দেওয়া হয়েছিল। ফলে আতঙ্ক বেড়েছে এলাকায়। পুলিশের তরফেও নজরদারি বাড়ানো হয়েছে। এবার কেন্দ্রীয় গোয়েন্দা সূত্রে খবর, আগামী ১৫ দিন জঙ্গলমহলের যে কোনও জায়গায় হামলা চালাতে পারে মাওবাদীরা। তাই সতর্ক থাকার কথা বলা হয়েছে। যে পুলিশকর্মীরা ছুটি নিয়েছিলেন, তাঁদের ছুটি বাতিল করা হয়েছে। অবিলম্বে কাজে যোগ দেওয়ার নির্দেশ দিয়েছে সংশ্লিষ্ট থানার পুলিশ প্রশাসন।

[আরও পডুন: শেষ জীবনযুদ্ধ, ৯৪ বছর বয়সে প্রয়াত প্রখ্যাত চিকিৎসক বৈদ্যনাথ চক্রবর্তী]

প্রতি বছর স্বাধীনতা দিবস, সাধারণতন্ত্র দিবসের মতো গুরুত্বপূর্ণ দিনে দেশে হামলার আশঙ্কা থাকে। সেইমতো কেন্দ্রীয় গোয়েন্দা (IB)সংস্থার তরফে সতর্কবার্তাও থাকে। তবে বাংলা নববর্ষের সময়ে মাওবাদী নাশকতা নিয়ে কেন্দ্রের রিপোর্টে কিছুটা বিস্মিত জেলা পুলিশ। রিপোর্ট হাতে আসা মাত্রই তৎপরতা বেড়েছে। শুরু হয়েছে নাকা তল্লাশি। আগামী ১৫ দিন অত্যন্ত সতর্কতার সঙ্গে সব এলাকায় এভাবেই নজরদারি চালাবে পুলিশ।

[আরও পডুন: বিমানের ধাঁচে এবার ভাড়া গুনতে হবে ভলভো বাসে! পকেটে চাপ পড়ার আশঙ্কায় যাত্রীরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে